ন্যাভিগেশন মেনু

সাঁথিয়ায় রাস্তা বন্ধ করে দেওয়ায় দুর্ভোগে অর্ধশতাধিক পরিবার


পাবনার সাঁথিয়া উপজেলার করমজা ইউনিয়নের বড়গ্রাম দত্তপাড়ায় একটি পুরনো রাস্তা বাঁশের বেড়া ও মাটি খনন করে বন্ধ করে দেওয়ায় অর্ধশতাধিক পরিবারের কয়েকশ মানুষের চলাচল ব্যাহত হচ্ছে।

বুধবার (৯ জুন) এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, বড়গ্রাম দত্তপাড়া নজরুল ইসলামের বাড়ি হইতে মজিদ সরদারের বাড়ির পূর্বে পাকা রাস্তা পর্যন্ত চলাচলের একমাত্র রাস্তাটি বাঁশের বেড়া দিয়ে ও মাটি খনন করে বন্ধ করে দেওয়া হয়েছে।

এক ভুক্তভোগী নজরুল ইসলাম জানান, আমরা এই রাস্তা দিয়ে প্রায় অর্ধশত বছর যাবত চলাচল করে আসছি। মাসখানেক আগে রাস্তার মালিকানা দাবি করে কাদের খাঁ, আয়ুব খাঁ, আশরাফ খাঁ, সাইদুল খাঁ, আমিরুল খাঁ ও কামরুল খাঁ বাঁশের বেড়া দিয়ে চলাচল বন্ধ করে দেওয়ায় আমরা বের হতে পারছি না।

এই রাস্তা দিয়ে মাঠে যায় গ্রামের অনেক মানুষ। ছাত্র-ছাত্রীরা স্কুল, কলেজ,মাদরাসায় যায়। এই রাস্তায় সরকারি জায়গা আছে ১৮ ফুট। আমরা দ্রুত চলাচলের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

ভুক্তভোগীরা জানায়, বুধবার (৯ জুন) উপজেলা প্রশাসন বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি। এই রাস্তা নিয়ে সমস্যাটি ১৯৮৪ সালে করমজা ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান মনতাজ আলী (চতুর) সমাধান করে দিয়েছিলেন। তারপরও তারা মাঝে মধ্যেই ঝগড়া লাগলেই রাস্তা বন্ধ করে দেয়। আমরা এর স্থায়ী সমাধান চাই।

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম জামাল আহমেদ বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়ে খােঁজখবর নিয়ে জেনেছি, জায়গাটি ব্যাক্তি মালিকানাধীন। আর ব্যাক্তি মালিকানাধীন জায়গা হলে আমাদের খুব একটা করণীয় থাকে না। তারপরেও বিষয়টি নিয়ে মাসিকসভায় আলোচনা করা হবে।

এমএকে /সিবি/এডিবি/