ন্যাভিগেশন মেনু

পঞ্চগড়ে গৃহহীনদের জন্য ঘর নির্মাণ কাজের শুভ উদ্বোধন


পঞ্চগড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত ‘ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ’ প্রকল্পের উদ্বোধন করেছেন পঞ্চগড় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন।

শনিবার (১২ জুন) সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ৩৫টি পাকাঘর নির্মাণ কাজ উদ্বোধন করেন।

এ সময় উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. আরিফ হোসেন বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা বলেছিলেন যারা ভূমিহীন, গৃহহীন তাদেরকে ঘর তৈরি করে দেবেন এবং প্রত্যেকটা মানুষের একটা ঠিকানা হবে। আজ তা বাস্তবায়ন হতে যাচ্ছে, ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মাণের কাজ চলছে। প্রধানমন্ত্রী যেটা বলেন সেটাই তিনি করেন।’

জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন তিনি বলেন, ‘আশ্রয়ণ প্রকল্প-২ এর মাধ্যমে গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হচ্ছে, এটা মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগের অংশ হিসেবে দেশের সব গৃহহীন পরিবারের আবাসন সুবিধা নিশ্চিত করতে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এই প্রকল্পের মাধ্যমে সুবিধাভোগীদের একটি করে ঘর করে দেওয়া হচ্ছে।’

উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন - পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মাজহারুল হক প্রধান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড়ের পুলিশ সুপার মোঃ ইউসুফ আলী।

এছাড়া অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন - জেলা পরিষদের চেয়ারম্যান, আলহাজ্ব মো. আনোয়ার সাদাত সম্রাট, উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. আরিফ হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল হক, ভাইস চেয়ারম্যান কাজিয়াল তারিখ, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: নিলুফার ইয়াসমিন প্রমূখ।

টিএম/এমআইআর/এডিবি/