ন্যাভিগেশন মেনু

রাজবাড়ীতে ২৮ কেজির বাঘাইড় বিক্রি হলো ৪২ হাজারে


রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নে পদ্মা নদীতে ২৮ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। পরে এটি ৪২ হাজার টাকায় বিক্রি করেন জেলে।

শুক্রবার (১১ জুন) সকালে মাছটি পদ্মা নদীর জৌকুড়াঘাটের কাছাকাছি এলাকা থেকে শামসু হালদারের জালে ধরা পড়ে।

জেলে শামসু হালদার বলেন, প্রতিদিনের মতোই তিনি মাছ ধরতে জৌকুড়া এলাকায় পদ্মা নদীতে যান। প্রথম দিকে পদ্মায় জাল ফেললে কোনো মাছের দেখা পাইনি। ভোররাতের দিকে বাড়ি ফেরার সময় শেষবারের মতো জাল ফেললে তিনি এই বড় বাঘাইড় মাছটি পান।

পরে দৌলতদিয়াঘাটে বিক্রির জন্য আনলে ১ হাজার ২০০ টাকা কেজি দরে ৩৩ হাজার ৬০০ টাকা দিয়ে মাছটি কিনে নেন দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের মৎস্য ব্যবসায়ী সম্রাট শাহজাহান। পরে ৪২ হাজার টাকায় তিনি মাছটি আরেকজনের কাছে বিক্রি করেছেন।

দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাটসংলগ্ন শাকিল-সোহান মৎস্য আড়তের স্বত্বাধিকারী শাহজাহান শেখ বলেন, জৌকুড়ায় পদ্মা নদী এলাকায় বড় বাঘাইড় ধরার পর জেলে শামসু হালদার আমার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করেন। পরে আমি তাকে মাছটি ফেরিঘাটে নিয়ে আসতে বলি।

তিনি আরও বলেন, জেলে শামসু আসলে তার সঙ্গে দরদাম করে ১২০০ টাকা কেজি দরে ৩৩ হাজার ৬০০ টাকা দিয়ে মাছটি কিনে নেই এবং ফরিদপুরের এক ব্যবসায়ীর কাছে ১৫০০ টাকা কেজি দরে ৪২ হাজার টাকায় বিক্রি করি।

এস এ/এডিবি/