ন্যাভিগেশন মেনু

প্রধানমন্ত্রী নির্দেশনায় দেশের সবচেয়ে বড়এই কোভিড-১৯ হাসপাতাল: আতিক


ঢাকা উত্তর সিটি করপোরশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় প্রতিশ্রুতির মাত্র আট মাসের মাথায় কার্যক্রম শুরু হলো দেশের সবচেয়ে বড় ১০০০ শয্যাবিশিষ্ট ‘ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল’।

রবিবার (১৮ এপ্রিল) রাজধানীর মহাখালীতে দেশের সবচেয়ে বড় ‘ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল’ এ করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রমের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ‘নগরবাসীর স্বাস্থ্য সেবার জন্যই মহাখালীর এই ভবনটিকে হাসপাতালে রূপান্তর করা হয়েছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সার্বিক দিকনির্দেশনার ফলেই এত অল্প সময়ের মধ্যে বাংলাদেশের সবচেয়ে বড় কোভিড-১৯ হাসপাতাল কার্যক্রম চালু করা সম্ভব হয়েছে‘

মেয়র বলেন, ‘আমি নিজেই করোনাভাইরাস আক্রান্ত হয়ে সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে সুস্থ্য হয়েছি।’

এ সময় মেয়র কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সকলকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেন।

উল্লেখ্য, গত বছরের ৯ আগস্ট করোনা আইসোলেশন সেন্টার পরিদর্শনে গিয়ে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম মহাখালীর এই মার্কেটটিকে হাসপাতালে রূপান্তরের ঘোষণা দিয়েছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

এমআইআর/এডিবি/