ন্যাভিগেশন মেনু

ভোলার মেঘনায় ফেরিতে আগুন: পাঁচ সদস্যের কমিটি গঠন

ভোলার মেঘনায় ‘কলমিলতা’ ফেরিতে আগুন লাগার ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। আগামী সাত কার্যদিবসের মধ্যে কমিটিকে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে ভোলার জেলা প্রশাসন এ তদন্ত কমিটি গঠন করে। কমিটিতে ভোলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুজিত হাওলাদারকে আহ্বায়ক করা হয়েছে।

সুজিত হাওলাদারসহ কমিটির অন্য সদস্যরা হলেন- সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মহসিন আল ফারুক, ভোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মো. ফারুক হোসেন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ ( বিআইডব্লিউটিএ) ভোলার সহকারী পরিচালক মো. কামরুজ্জামান।

ভোলা বিআইডব্লিউটিএ সহকারী পরিচালক মো. কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, আগুনে চারটি কাভার্ডভ্যান, তিনটি ট্রাক, একটি পিকআপভ্যান, একটি মোটরসাইকেল সম্পূর্ণ পুড়ে যায় এবং অপটি ট্রাক আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। ফেরিতে থাকা একটি পিকআপভ্যানের ককসিট থেকে আগুনের লাগার সময় ফেরিতে থাকা যাত্রীরা বিভিন্ন ট্রলারে আশ্রয় নিয়েছেন, তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। 

উল্লেখ্য, বুধবার (৭ এপ্রিল) মধ্য রাত ৩টার দিকে লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট ফেরিঘাট থেকে পণ্যবাহী ট্রাক নিয়ে ভোলার উদ্দেশ্য ছেড়ে আসে কলমিলতা নামের একটি ওই ফেরি।

বৃহস্পতিবার ভোর ৪টার দিকে ওই রুটের মেঘনার বিরিবিরি বয়া এলাকায় এলে হঠাৎ ফেরিতে থাকা একটি গাড়িতে আগুন লেগে যায়। এতে মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সিবি/ওআ