NAVIGATION MENU

২৪ ফুটবলারকে পরীক্ষায় জানা গেল ১১ জনই করোনাক্রান্ত


বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্পে ডাক পাওয়া একের পর এক খেলোয়াড়ের দেহে করোনাভাইরাস শনাক্ত হচ্ছে।

দুদিনে পরীক্ষা করানো ২৪ জন ফুটবলারের ১১ জনেরই ভাইরাসে সংক্রমণের কথা জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের প্রাথমিক বাছাইয়ের জন্য অনুশীলন ক্যাম্পের আয়োজন করেছে বাফুফে।

শুক্রবার থেকে গাজীপুরে ক্যাম্প। খেলা আসছে অক্টোবরে। ৮ অক্টোবর সিলেটে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচ বাংলাদেশের। জাতীয় দলের ক্যাম্পে প্রথম করোনা ধরা পড়ে বিশ্বনাথ ঘোষের।

পরে নাজমুল ইসলাম, এমএস বাবলু ও সুমন রেজার সংক্রমণের খবর আসে। এদিকে দেশে করোনাভাইরাস (কভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৭ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩ হাজার ৩৩৩ জনে পৌঁছালো।

একই সময়ে সারাদেশে এই ভাইরাস সনাক্ত হয়েছে আরও ২ হাজার ৮৫১ জনের শরীরে। এ নিয়ে মোট সনাক্ত হয়েছেন ২ লাখ ৫২ হাজার ৫০২ জন।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শফিউল আলম তরফদার, সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক আবদুল গণি মারা গেছেন।

জ্বর ও শ্বাস কষ্টসহ করোনা উপসর্গে মারা গেছেন নড়াইলের গোবরা উপস্বাস্থ্য কেন্দ্রের উপসহকারী মেডিক্যাল অফিসার ইয়ানুর হোসেন (৩৭)।

শুক্রবার (৭ আগস্ট) দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, করোনা সুস্থ রোগীর সংখ্যা  ১ লাখ ৪৫ হাজার ৫৮৪ জনে পৌঁছালো।দেশে করোনাভাইরাস সংক্রমিত প্রথম রোগী সনাক্ত হয় গত ৮ মার্চ। করোনাভাইরাস আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।

এস এস