ন্যাভিগেশন মেনু

২৪ ঘণ্টা জরুরি টেলি মেডিসিন সেবা দিবে যুবলীগ


করোনাভাইরাসে অসহায় মানুষের জন্য ফের ২৪ ঘণ্টা জরুরি টেলি মেডিসিন সেবা দেবার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে প্রায় শতাধিক চিকিৎসক টেলিফোনে জরুরি সেবা দিতে আগ্রহ প্রকাশ করেছেন।

সোমবার (৫ এপ্রিল) চিকিৎসকদের নাম ও মোবাইলসহ বিস্তারিত প্রকাশ করেছে কেন্দ্রীয় যুবলীগ। দেশের যে কোন স্থান হতে প্রকাশিত নাম্বারে ফোন করে সংশ্লিষ্ট চিকিৎসকের পরামর্শ নেয়া যাবে। সমন্বয় করে ২৪ ঘণ্টা অব্যাহত থাকবে সেবা কার্যক্রম। 

২৪ ঘণ্টা জরুরি টেলি মেডিসিন সেবা কার্যক্রমের সমস্বয় কমিটির প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী। সমন্বয়ক হিসেবে সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিনসহ যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে থাকা চিকিৎসকগণ দায়িত্বে রয়েছেন। 

এ বিষয়ে যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল বলেন, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ভাইয়ের পরামর্শে আমরা মানুষের পাশে রয়েছি। করোনার কারণে লকডাউনে থাকা অসহায় মানুষের চিকিৎসা সেবা অব্যাহত রাখতে আমরা এ উদ্যোগ গ্রহণ করেছি।  ঘরে বসেই যেন তারা চিকিৎসকের পরামর্শ নিতে পারেন, সেজন্য টেলি মেডিসিন সেবার উদ্যোগ নেয়া হয়েছে। জনগণ কিছুটা উপকার পেলেই আমরা স্বার্থক।

প্রধান সমন্বয়ক ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী বলেন, আমাদের চেয়ারম্যান, সাধারণ সম্পাদকের নির্দেশে যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে থাকা চিকিৎসকদের নিয়ে টেলিমেডিসিন টিম গঠন করা হয়েছে। সমন্বয় করে ২৪ ঘণ্টাই আমরা চিকিৎসা দেব। জরুরি প্রয়োজনে অক্সিজেন সহায়তাও প্রদান করা হবে। 

এর আগে করোনা প্রথম সংক্রমনের ধাপে গত বছর এপ্রিলে রাজধানীতে অসহায় মানুষের সেবায় ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করে কেন্দ্রীয় যুবলীগ। গত বছর ২৬ মার্চ থেকে অঘোষিত লকডাউন শুরুর পর হতে সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে যুবলীগের নেতাকর্মীরা বিনামূল্যে খাদ্য সামগ্রী, মাস্ক, হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, হেক্সিসলসহ পরিস্কার পরিচ্ছন্ন সামগ্রী বিতরণ করে।

ওআ/