ন্যাভিগেশন মেনু

সৌদি সরকারকে ধন্যবাদ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী


বাংলাদেশি শ্রমিকের সৌদি আরব গমনে অনুমতি দেওয়ার জন্য সে দেশের সরকারকে ধন্যবাদ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন।

এ ছাড়াও বাংলাদেশের শ্রমিকরা দেশে কোয়ারেন্টিন শেষে সৌদি আরব গেলে সেদেশে কোয়ারেন্টিন থেকে অব্যাহতি দেওয়ার অনুরোধ করেন তিনি।

শনিবার (১২ জুন) ড. আব্দুল মোমেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদের সঙ্গে ফোনে আলাপকালে ধন্যবাদ জ্ঞাপন ও এই অনুরোধ জানান। পরে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এসব তথ্য জানানো হয়।

এক্ষেত্রে বাংলাদেশি শ্রমিকদের খরচ সাশ্রয় হবে বলে উল্লেখ করেন পররাষ্ট্রমন্ত্রী। বিষয়টি বিবেচনা করা হবে বলে আশ্বস্ত করেছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী।

বর্তমানে বাংলাদেশ থেকে সৌদি আরবে যাওয়ার পর সাতদিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করতে হয়।

এ সময় ফয়সাল বিন ফারহান আল সৌদ জানান, এ বছর করোনা মহামারির কারণে অন্য দেশ থেকে কোনো ব্যক্তি সৌদি আরবে গিয়ে হজ পালন করার সুযোগ পাবেন না। তবে সৌদিতে অবস্থানরত সৌদি নাগরিকের পাশাপাশি অন্য দেশের নাগরিকরাও হজ পালনের সুযোগ পাবেন।

ড. মোমেন বলেন, মায়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকে সেদেশে নিরাপদ মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনকে বাংলাদেশ সর্বোচ্চ গুরুত্ব আরোপ করে। এ বিষয়ে তিনি সৌদি আবরের সহযোগিতা কামনা করেন।

সিবি/এডিবি/