ন্যাভিগেশন মেনু

সেনাবাহিনী বিদেশেও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে যাচ্ছে: পানিসম্পদ উপমন্ত্রী


সেনাবাহিনী দেশের সীমা অতিক্রম করে বিদেশেও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে যাচ্ছে বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম।

সোমবার (১ মার্চ) শরীয়তপুরের জাজিরা সেনানিবাসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ম্যারাথন দৌড় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপমন্ত্রী এ কথা বলেন।

এসময় পানিসম্পদ উপমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তাঁর নেতৃত্বেই দেশের সব শ্রেণির মানুষ ঐক্যবদ্ধ হয়ে দেশকে স্বাধীন করেছিল। বঙ্গবন্ধু একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠা করেছিলেন। আর দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য বাংলাদেশ সেনাবাহিনী গঠন করেছিলেন। আর জননেত্রী শেখ হাসিনা এই সেনাবাহিনীকে বিশ্বমানের করতে কাজ করে যাচ্ছেন।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশস্ত্র বাহিনীকে আধুনিকরণে বদ্ধপরিকর। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে সর্বাধুনিকরণে সরকারের একটি দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে। এই পরিকল্পনা বাস্তবায়িত হলে বাংলাদেশ সশস্ত্র বাহিনী সারাবিশ্বের মধ্যে অন্যতম একটি শক্তিশালী সশস্ত্র বাহিনীতে পরিণত হবে। পাশাপাশি সশস্ত্র বাহিনীতে নারী অংশগ্রহণ নিশ্চিত করতে কাজ করছে সরকারর।

এমআইআর/ওআ