ন্যাভিগেশন মেনু

সুপার স্পেশালাইজড হাসপাতালের কাজ নির্দিষ্ট সময়ে শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে সুপার স্পেশালাইজড হাসপাতাল স্থাপন (প্রথম সংশোধিত) প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৪ মে) ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষের জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। বৈঠকে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সাংবাদিকদের এ তথ্য জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী এই প্রকল্পের বিষয়ে বলেছেন, 'অনেকদিন হয়ে গেছে আপনারা প্রকল্পটি বাস্তবায়ন করতে পারছেন না। প্রকল্পটি নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়ন করতে হবে। এরপর আর কোনো সময় বাড়ানো হবে না।'

সংশোধনের মাধ্যমে প্রকল্পটির ব্যয় ১৯৪ কোটি ৮৫ লাখ টাকা বাড়ানো হয়েছে। এ ছাড়া প্রকল্পের মেয়াদ আরও দুই বছর বাড়িয়ে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

প্রকল্পটি বাস্তবায়ন করছে বিএসএমএমইউ। এতে মোট ব্যয় হচ্ছে ১ হাজার ৫৬১ কোটি ১৮ লাখ টাকা। এর মধ্যে ইডিসিএফ ও কোরিয়া ঋণ দিচ্ছে ১ হাজার ৪৭ কোটি ৩৩ লাখ টাকা। আর ১৭৫ কোটি টাকা ব্যয় করা হচ্ছে বিএসএমএমইউয়ের নিজস্ব তহবিল থেকে।

এডিবি/