ন্যাভিগেশন মেনু

সীমান্ত জেলা সাতক্ষীরায় ফের সপ্তাহব্যাপী লকডাউন


সীমান্ত জেলা সাতক্ষীরায় আগামী শনিবার (১২ জুন) থেকে ফের এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনা সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেতে থাকায় এ সিদ্ধান্ত নিয়েছে সাতক্ষীরা প্রশাসন।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা প্রশাসক এস এস মোস্তফা কামাল জানান, প্রথম ধাপে সাতক্ষীরায় ৭দিনের লকডাউন ঘোষণা করা হলেও পরে করোনার ঊর্ধ্বগতিতে এ লকডাউন আরও ৭দিন বাড়ানো হচ্ছে। আগামী ১৭ তারিখ রাত ১২টা পর্যন্ত এই লকডাউন কার্যকর থাকবে। একই সঙ্গে আগের সব বিধিনিষেধ বহাল থাকবে।

গত শনিবার (৫ জুন) থেকে জেলাব্যাপী কঠোর লকডাউন চলছে। এমন পরিস্থিতিতে করোনার লাগাম টানতে প্রশাসনকে কিছুটা কঠোর হতে দেখা গেছে। শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসিয়ে চলাচল নিয়ন্ত্রণ করছে।

অন্যদিকে, ভোমরা স্থলবন্দরেও সীমিত পরিসরে চলছে আমদানি-রপ্তানি কার্যক্রম। তবে ভারতীয় চালক ও হেলপাররা যাতে খোলামেলা ঘুরে বেড়াতে না পারেন, সে জন্য পুলিশ ও বিজিবি'র নজরদারি বাড়ানো হয়েছে।

এছাড়া লকডাউনের মধ্যে দোকানপাট খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে জেলার বিভিন্ন স্থানে চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

এদিকে জেলায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ২৪০ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন অর্ধশতাধিক।

ওয়াই এ / এস এস