ন্যাভিগেশন মেনু

১৪ দিন ধরে আইসিইউতে চিত্রনায়ক ফারুক


‘মিয়া ভাই’ খ্যাত  জনপ্রিয় অভিনেতা ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের রক্তে ব্যাক্টেরিয়া জনিত সংক্রমণ ভয়াবহভাবে ছড়িয়ে পড়ায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি রয়েছেন।

সোমবার (৫ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে রোশান হোসেন পাঠান। তিনি একটি সংবাদমাধ্যমকে জানান, ‘১৬ দিন ধরে আইসিইউতে। ১৪ দিনে আব্বু কোনো কথা বলেননি। হালকা–পাতলা হাত–পা নাড়াচ্ছেন কিন্তু কোনো কথাই বলছেন না। চোখ মেলেও তাকাচ্ছেন না। আব্বু অচেতন হয়ে আছেন।’

মার্চের দ্বিতীয় সপ্তাহে স্ত্রী ফারহানা পাঠানকে নিয়ে সিঙ্গাপুরে যান ফারুক। বর্তমানে তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছেন। তাকে গত ২১ মার্চ থেকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

রোশান হোসেন পাঠান বলেন, ‘গত ২১ মার্চ থেকে বাবা আইসিইউতে। রক্তে সংক্রমণ মারাত্মক বেড়েছে। সর্বশেষ তার পাকস্থলীতে ইন্টারনাল রক্তক্ষরণ হয়েছে। এর আগে গত ১৫ মার্চ খিচুনি শুরু হলে উনার মস্তিষ্কে একটি সিজার করা হয়। পরিবারের পক্ষে দেশবাসীর কাছে বাবার জন্য আমরা দোয়া চাই।’

গত ৪ মার্চ নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছিল ‘মিয়া ভাই’ অভিনেতা ফারুককে। এর আগে দীর্ঘদিন অসুস্থ ছিলেন তিনি। সেখানেই তার রক্তে সংক্রমণ ও টিবি ধরা পড়ে।

এস এ /এডিবি/