ন্যাভিগেশন মেনু

সাংবাদিক মুজাক্কির হত্যার ঘটনায় মামলা


নোয়াখালীর কোম্পানীগঞ্জে দুইগ্রুপের সমর্থকদের সংঘর্ষে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহতের ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকালে নিহতের বাবা অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মাওলানা নোয়াব আলী মাস্টার বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাব (ওসি) মীর জাহিদুল হক রনি মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত মুজাক্কিরের বাবা বাদী হয়ে অজ্ঞাতনামা একাধিক ব্যক্তিকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে জড়িতদের সনাক্ত করার চেষ্টা চলছে।

এর আগে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার বিচার দাবিতে সোমবার বেলা আড়াইটায় বসুরহাট পৌর সভার রূপালী চত্বরে শোকসভা আহ্বান করে মেয়র আবদুল কাদের মির্জা।

একই স্থানে বিকেল ৩টায় সমাবেশ করার ঘোষণা দিয়ে রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল।

গত শনিবার সংবাদ সম্মেলন করে বসুরহাট বাজারের রূপালী চত্বরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতাদের নিয়ে সমাবেশের আহ্বান জানিয়েছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল। জানানো হয়েছিলো, আবদুল কাদের মির্জার ‘মিথ্যাচারে’র প্রতিবাদে এই সমাবেশ করা হবে। পরে আবদুল কাদের মির্জাও সোমবার একই স্থানে দোয়া মাহফিলের ঘোষণা দেন।

এ ব্যপারে জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন জানান, কাউকে ১৪৪ ধারা ভঙ্গ করতে দেওয়া হবে না। কোথাও সরকারি আদেশ অমান্য করে সভা-সমাবেশ করার চেষ্টা হলে আইন শৃঙ্খলা বাহিনী কঠোর হবে।

মূলত শুক্রবার দু’পক্ষের সংঘর্ষে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের নিহতের ঘটনায় পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। হামলার জন্য পরস্পরকে দায়ী করতে থাকে দু'পক্ষ। মুজাক্কির হত্যার বিচার চেয়ে রবিবার মানববন্ধন করেন সাংবাদিকরা।

ওয়াই এ/এডিবি