ন্যাভিগেশন মেনু

লকডাউন: নড়াইলে বিধি নিষেধ অমান্য করায় ২ লক্ষ ৪১ হাজার টাকা জরিমানা


নড়াইল জেলায় করোনা প্রতিরোধে সরকার ঘোষিত বিধি নিষেধ অমান্য করায় গত ৮ দিনে তিন উপজেলায় ১৪১ টি মামলা ২ লক্ষ ৪১ হাজার ৭’শ ৫০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে।

জেলা প্রশাসনের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি)গণ এ ভ্রাম্যমাণ অদালত পরিচালনা করেন।

এর মধ্যে ১৪ এপ্রিল ২১ টি মামলায় ২১ জনকে ১৬ হাজার ১’শ টাকা, ১৫ এপ্রিল ১৬ টি মামলায় ১৬ জনকে ৯ হাজার ৩’শ টাকা, ১৬ এপ্রিল ১৭ টি মামলায় ২৫ জনকে ২৯ হাজার ৬’শ টাকা জরিমানা করা হয়।

১৭ এপ্রিল ২৩টি মামলায় ২৫ জনকে ৩৩ হাজার ৭’শ টাকা, ১৮ এপ্রিল ২০ মামলায় ২৩ জনকে ১৮ হাজার ৯’শ টাকা, ১৯ এপ্রিল ১৩টি মামলায় একলক্ষ ৭ হাজার ১’শ টাকা, ২০ এপ্রিল ১৪ মামলায় ১৪ জনকে ৮ হাজর ৯’শ টাকা জরিমানা এবং ২১ এপ্রিল ১৭ মামলায় ১৮ জনকে ১৮ হাজার ১’শ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, করোনা প্রতিরোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হচ্ছে। পাশাপাশি সরকারি নির্দেশনা অমান্য করায় জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানও চালানো হচ্ছে। গত আটদিনে জেলার তিন উপজেলায় ১৪১টি মামলা এবং ২ লক্ষ ৪১ হাজার ৭’শ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। আমাদের এসব কার্যক্রম অব্যহত থাকবে বলেও জানান তিনি।

এদিকে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় গত ১৪ এপ্রিল থেকে দেশে ২১ এপ্রিল পর্যন্তু লকডাউন শেষ হয়েছে। সরকার ইতোমধ্যে লকডাউনের সময় বৃদ্ধি করে ২৮ এপ্রিল পর্যন্তু করেছেন।

এস এ/ওআ