ন্যাভিগেশন মেনু

রাজধানীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের ২ সদস্য গ্রেপ্তার

রাজধানীর মাতুয়াইল এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের নব্য জেএমবির দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ। এ সময় তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৪ মে) রাতে তাদের গ্রেপ্তার  করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো - সাকিব আহমেদ চৌধুরী (যাকি) ও অপরজন (অপ্রাপ্ত বয়স্ক)। যাকি  সিলেটের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষে ফ্রি-ল্যান্সিং কাজে যুক্ত। 

এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ।

কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ বরাতে ডিএমপি জানায়, অভিযুক্ত অপ্রাপ্তবয়স্ক ছেলেটির বয়স আনুমানিক ১৬। সে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। সে ফেসবুক ও অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সহিংস উগ্রবাদী মতাদর্শে অনুপ্রাণিত হয়ে এ সংক্রান্ত প্রচার-প্রচারণা চালিয়ে আসছে। সে এবং যাকি অনলাইনের মাধ্যমে নব্য জেএমবির শীর্ষ নেতারাসহ বিভিন্ন স্তরের সদস্যদের সঙ্গে যোগাযোগ করতেন।

ডিএমপি আরও জানায়, গ্রেপ্তার ব্যক্তিরা জামায়েতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) একটি অংশ নব্য জেএমবির সক্রিয় সদস্য। তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির আদর্শে উজ্জীবিত হয়ে জননিরাপত্তা বিঘ্নিত করে ঢাকা শহরে নাশকতা সৃষ্টির পরিকল্পনার জন্য ঘটনাস্থলে মিলিত হয়েছিল।

আসামীদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দিয়েছে পুলিশ।

এস এ/এডিবি/