NAVIGATION MENU

মাগুরায় দরিদ্র কর্মহীনদের মাঝে ১ টাকায় ঈদ বাজার


মাগুরায় জেলায় করোনা মহামারি পরিস্থিতিতে শহরের দরিদ্র ও কর্মহীন শতাধিক মানুষের মধ্যে ১ টাকায় ঈদ বাজার দিয়েছে করোনা যোদ্ধা নামের একটি সংগঠন।

শনিবার (২৩ মে) শহরের সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ প্রাঙ্গণে ১ টাকায় ঈদ বাজার সামগ্রী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

১ টাকায় ঈদ বাজার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সাইফুজ্জামান শিখর বলেন, 'করোনার এই দুঃসময়ে মাগুরা কিছু উদ্যমী তরুণ যুবকদের নিয়ে গঠিত করোনা যোদ্ধা নামের সংগঠনের কার্যক্রমকে আমি সাধুবাদ জানাই। কারণ তারা করোনা পরিস্থিতির শুরু থেকে নানামুখী কার্যক্রম পরিচালনা করে আসছে। মাগুরার অসহায় ও নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়িয়ে তারা দিনরাত পরিশ্রম করছে। তাদের এ কার্যক্রমে আমার সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে।'

সংগঠনের সমন্বয়ক মীর মেহেদী হাসান রুবেল, আশিফ হাসান শাকিল, হ্যাপী খান ও রাজিব শিকদার জানান, করোনার শুরুতে আমরা সাধারণ মানুষের মধ্যে হ্যান্ড সানিটাইজার, খাদ্যসামগ্রী, সাবান বিতরণ ও রাস্তায় জীবানুাশক স্প্রে করেছি। এর পাশাপাশি রমজান শুরু হলে মাসব্যাপী শহরের বিভিন্ন স্থানে ১ টাকায় দরিদ্রদের মধ্যে ইফতার সামগ্রী দেওয়া করা হয়েছে। এছাড়া ঈদকে সামনে রেখে আমরা আজ শহরের নিম্নআয়ের শতাধিক মানুষের মধ্যে ১ টাকায় ঈদ বাজার দেওয়া হলো।

বিতরণকৃত ঈদ বাজার সামগ্রীর মধ্যে রয়েছে ১ কেজি পোলাউয়ের চাল, ৫০০ গ্রাম চিনি, ৫০০ গ্রাম ডাল, ৫০০ গ্রাম গুড়ো দুধ, ৫০০মি.লি সয়াবিন তেল, ১ প্যাকেট সেমাই ও ১টি সাবান।

এডিবি/