NAVIGATION MENU

মমতা বন্দোপাধ্যায়কে ফোনে সহমর্মিতা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


ঘূর্ণিঝড় আমপানের প্রভাবে ক্ষয়ক্ষতির ব্যাপারে খোঁজ-খবর নিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে টেলিফোন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২২ মে) সকালে প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে ফোন করে ব্যাপক ক্ষয়ক্ষতির ও প্রাণহানির ব্যাপারে সহমর্মিতা জানান ৷ 

প্রধানমন্ত্রীর প্রেস সচিব সচিব ইহসানুল করিম এ তথ্য জানান।

তিনি জানান, সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে টেলিফোন করে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষয়ক্ষতির ব্যাপারে খোঁজ-খবর নেন এবং সহমর্মিতা জানান।

প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে বিধ্বস্ত গোটা দক্ষিণবঙ্গ। কলকাতা-সহ হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি ও পূর্ব মেদিনীপুরের অবস্থা অত্যন্ত সঙ্গীণ। ঘটেছে বহু প্রাণহানি।এখনও পর্যন্ত মোট ৭২ জনের মৃত্যু হয়েছে। তিনি মৃতদের পরিবার পিছু আড়াই লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন।

মৃতদের মধ্যে রয়েছেন কলকাতার ১৫ জন। হাওড়ার ৭, উত্তর ২৪ পরগনার ১৭, পূর্ব মেদিনীপুরে ৬, চন্দননগরের ২, বারুইপুরে ৬, ডায়মন্ড হারবারে ৮ জন, রানাঘাটে ৬ এবং সুন্দরবনে ৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদের পরিবারপিছু আড়াই লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

এডিবি/