ন্যাভিগেশন মেনু

ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ

ভারতে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৮৫ জনের মৃত্যু হয়েছে এবং একই সময়ে আক্রান্ত হয়েছে এক লাখ ২৬ হাজার ৭৮৯ জন। দেশটিতে এখন করোনা পরিস্থিতির ভয়াবহ অবনতি ঘটেছে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দেশটির করোনা পরিসংখ্যান প্রতিবেদনে এতথ্য জানানো হয়েছে। দেশটিতে এখন প্রতিদিন ১২ লাখেরও বেশি মানুষের করোনা পরীক্ষা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় সব রাজ্যেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে সবচেয়ে খারাপ অবস্থা দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে প্রায় ৬০ হাজার মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। ভাইরাসের লাগামছাড়া সংক্রমণে দিশেহারা মহারাষ্ট্র সরকার। সেখানে রাতে কারফিউ জারি করা হয়েছে। তাছাড়া প্রতি শুক্রবার রাত আটটা থেকে সোমবার ভোর পাঁচটা পর্যন্ত লকডাউনও থাকবে। লখনৌ ও দিল্লিতেও রাতে কারফিউ জারি করা হয়েছে।

মহারাষ্ট্র, দিল্লি ও লখনৌতে জারি করা হয়েছে রাত্রিকালীন কারফিউ

গত ২৪ ঘণ্টায় ভারতে মারা গেছেন ৬৮৫ জন। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৬৬ হাজার ৮৬২ জন। অন্যদিকে মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে সর্বমোট মৃত্যুর সংখ্যা ৫৬ হাজার ৬৫২। গত ২৪ ঘণ্টায় সেখানে মারা গেছেন ৩২২ জন।

এদিকে ভারতে করোনার প্রকোপ লাগামহীন ভাবে বেড়ে যাওয়ায় নিজ দেশে ভারতীয়দের প্রবেশ বন্ধ করে দিয়েছে নিউজিল্যান্ড।

সিবি/ওআ