ন্যাভিগেশন মেনু

ভারতের মধ্যপ্রদেশে বাস খালে পড়ে ৩৭ জনের মৃত্যু


ভারতের মধ্যপ্রদেশের সিদ্ধি জেলায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রিবাহী একটি বাস খালে পড়ে ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায়  মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এনডিটিভি জানায়, স্থানীয় সময় মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে রাজ্যের রাজধানী ভুপাল থেকে ৫৬০ কিলোমিটার দূরে সেতু থেকে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়।

জেলা পুলিশ সুপারিনটেনডেন্ট ধর্মবীর সিং জানান, পাটনা গ্রামের কাছে একটি সেতু থেকে নিয়ন্ত্রণ হারিয়ে ৫০ জন যাত্রী নিয়ে বাসটি খালের পানিতে পড়ে যায়। নিহতদের মধ্যে ২০ জন পুরুষ, একজন শিশু ও ১৬ জন নারী রয়েছেন। এছাড়া এখন পর্যন্ত অনেকেই নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধার কাজ চলছে। মৃতদের উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুর্ঘটনাটিকে ‘ভয়াবহ’ বলে উল্লেখ করেছেন।

সিদ্ধিতে বাস দুর্ঘটনা ভয়াবহ। শোকাহত পরিবারগুলির প্রতি সমবেদনা। স্থানীয় প্রশাসন উদ্ধার ও ত্রাণ কাজে সক্রিয়ভাবে জড়িত রয়েছে," এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কার্যালয় ট্যুইট করে মৃতদের পরিবারকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২ লাখ রুপি করে ও আহতদের প্রত্যেককে ৫০ হাজার রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছেন।

রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ শিং চৌহান জানিয়েছেন, রাজ্যের দুর্যোগ মোকাবেলা বাহিনী (এসডিআরএফ) এবং অন্যান্য উদ্ধারকারী দল উদ্ধার কাজ চালাচ্ছে। বেশ কয়েকজন চিকিৎসক এবং অ্যাম্বুলেন্সও দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছে।

মুখ্যমন্ত্রী এক ভিডিও বার্তায় বলেন, যা ঘটেছে তা সত্যিই খুব দুঃখজনক। দুর্ঘটনায় নিহতদের পরিবারকে রাজ্য সরকারের পক্ষ থেকে পাঁচ লাখ রুপি করে দেওয়া হবে। পুরো রাজ্য ক্ষতিগ্রস্তদের পাশে আছে। হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা।

ওয়াই এ/এডিবি