ন্যাভিগেশন মেনু

ভারতীয় বিমানবাহিনী প্রধান ঢাকায়


তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতীয় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভদৌরিয়া।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে ভারতীয় বিমানবাহিনীর একটি ফ্লাইটে তিনি ঢাকায় পৌঁছান। ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে ঢাকায় ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের আমন্ত্রণে তিনি এ সফরে এসেছেন। তার সফরসঙ্গী হিসেবে দুই সদস্যের একটি প্রতিনিধিদল থাকবে। তিনি বাংলাদেশ বিমানবাহিনী ও সেনাবাহিনী প্রধান এবং বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সফরকালে তিনি বাংলাদেশের প্রধান বিএএফ বিমান ঘাঁটিগুলোও পরিদর্শন করবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভারতীয় বিমানবাহিনী প্রধানের সফর দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে।

ভারতীয় বিমানবাহিনী প্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন।

ভারতীয় প্রতিনিধিদলও ধানমন্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভারতীয় সশস্ত্র বাহিনী এবং বিমানবাহিনী প্রধান এসিএম আরকেএস ভদৌরিয়ার জন্য গর্বের বিষয় যে, তিনি ঢাকার মিরপুরে অবস্থিত সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজের (ডিএসসিএসসি) ১ হাজার ৮০০ এয়ার স্টাফ কোর্সের প্রাক্তন শিক্ষার্থী। এই সফরে ভারতীয় বিমানবাহিনী প্রধানকে ডিএসসিএসসির ‘মিরপুর হল অব ফেইমে’ অন্তর্ভুক্ত করা হবে।

ওয়াই এ/এডিবি