ন্যাভিগেশন মেনু

বেনাপোল ইমিগ্রেশনের কার্যক্রম চলবে সকাল ৮ থেকে বিকেল ৩টা পর্যন্ত


বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের মধ্যে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের কার্যক্রম সকাল ৮ থেকে বিকেল ৩টা পর্যন্ত সচল থাকবে। 

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, করোনার নতুন ভেরিয়েন্ট সংক্রমণ রোধে ও শার্শা উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বেনাপোল ইমিগ্রেশনের কার্যক্রম সকাল ৮টা থেকে বিকেলে ৩টা পর্যন্ত সচল থাকছে। 

এই সময়ের মধ্যে দুই দেশে আটকা পড়া পাসপোর্ট যাত্রীরা আসলে নিজ নিজ দেশে প্রবেশ করতে পারবে। এছাড়া গত ২৬ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত ১৪ দিনের জন্য ভারত ভ্রমণের নিষেধাজ্ঞা জারি করেছিল বাংলাদেশ সরকার। 

তবে ভারতে করোনা পরিস্থিতি আরও খারাপ হওয়ায় বাংলাদেশ সরকার নতুন করে আরও ১৪ দিন নিষেধাজ্ঞা বাড়িয়েছে বলে তাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চিঠি দিয়ে জানিয়েছে বলে জানান তিনি। 

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের কর্মরত ডাক্তার আবু তাহের জানান, নিষেধাজ্ঞার গত ১৪ দিনে ভারত থেকে বাংলাদেশে ফিরেছেন ২ হাজার ৬৪৮ জন। এর মধ্যে ভারত থেকে করোনা আক্রান্ত হয়ে দেশে ফিরেছেন ১৭ জন পাসপোর্ট যাত্রী। এছাড়া আক্রান্ত যাত্রীদের যশোর সদর হাসপাতালের করোনা ইউনিটের রেড জোনে ও সাধারণ যাত্রীদের বেনাপোল, যশোর, খুলনা, সাতক্ষীরা, নড়াইলসহ বিভিন্ন আবাসিক হোটেল রাখা হয়েছে। 

তিনি আরো জানান, শার্শা উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বেনাপোল ইমিগ্রেশন কর্যক্রম সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সচল রাখা হয়েছে। 

এস এস