ন্যাভিগেশন মেনু

বিভিন্ন স্থানে ধর্ষণ মামলায় ১০ জন গ্রেফতার

নোয়াখালীর সুবর্ণচরে ঘরে ঢুকে এক বিধবা নারীকে ধর্ষণ করা হয়। এ ঘটনায় চরজব্বার থানায় মামলা হয়েছে। চাঁদপুরে মাদ্রাসার প্রধান শিক্ষকের বিরুদ্ধে কিশোরী ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া বিভিন্ন স্থানে ধর্ষণ ও ধর্ষণচেষ্টার মামলায় আরও ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

চাঁদপুর সদর উপজেলার ১১নং ইব্রাহিমপুর ইউনিয়নের একটি মাদ্রাসার প্রধান শিক্ষক আব্দুল্লাহ গাজী ১৪ বছরের মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ করেছে বলে অভিযোগ উঠেছে। স্থানীয় মহিলা মেম্বার শান্তা বেগমের স্বামী মুজিব শেখ জানান, মাদ্রাসাছাত্রীর সঙ্গে অপকর্মের ঘটনাটি স্বীকার করে ক্ষমা চেয়েছেন ওই শিক্ষক। এর আগে ৫০ হাজার টাকায় ঘটনাটি রফাদফা করতে চেয়েছিল একটি দালাল চক্র।

নোয়াখালী জেলার সুবর্ণচরে এক বিধবা নারীকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত মিল্লাত হোসেন উপজেলার ৫নং চরজুবলী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের চর মহিউদ্দিন গ্রামের কামাল উদ্দিনের ছেলে। বুধবার রাতে নির্যাতিত নারী চরজব্বার থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

টাঙ্গাইল জেলার মধুপুরে পঞ্চম শ্রেণি পড়ুয়া এক শিশুকে ধর্ষণের অভিযোগে দুপুরে মধুপুর থানায় আব্দুর রশিদ নামের এক যুবকের বিরুদ্ধে মামলা হয়েছে। অভিযুক্ত আব্দুর রশিদ মধুপুর পৌর শহরের টেংরি গ্রামের বসির উদ্দিন কসাই ওরফে বুইদা কসাইয়ের ছেলে।

পাবনা জেলার  সাঁথিয়ায় বুধবার রাতে বিয়ের প্রলোভনে এক গৃহবধূকে ধর্ষণ করেছে লিটন রায় নামে এক যুবক। সে উপজেলার হাটবাড়িয়া-বোয়াইলমারী গ্রামের নির্মলের ছেলে। অভিযুক্ত লিটনকে আটক করেছে পুলিশ। এ ব্যাপারে সাঁথিয়া থানায় ভুক্তভোগী নারী লিটনকে আসামি করে ধর্ষণ মামলা করেছেন।

বরগুনা জেলার তালতলী থানায় গণধর্ষণের অভিযোগে এক তরুণীর করা মামলায় দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। পটুয়াখালীর কলাপাড়ার উপজেলার লেবুপাড়া এলাকা থেকে এদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হল মামলার এজাহারভুক্ত দুই নাম্বার আসামি রুবেল ও চার নাম্বার আসামি জাহিদুল ইসলাম।

ফরিদপুর জেলার ভাঙ্গায় এক স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে দুজনকে আটক করেছে পুলিশ। তারা হলো চৌধরীকান্দা গ্রামের সবুজ মন্ডল ও ও সুমন মন্ডল। বৃহস্পতিবার সকালে ভাঙ্গা থানায় অভিযোগ করেন ভুক্তভোগীর মা।

সিলেট নগরীর শাহী ঈদগাহ এলাকায় ১৪ বছরের এক কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় নগরীর বিমানবন্দর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়েছে। পুলিশ হোসাইন আহমদ (১৫) নামে এক কিশোরকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার সুবিতপুর গ্রামে ধর্ষিত ৬ বছরের শিশুর ডাক্তারি পরীক্ষা বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ সদর হাসপাতালে সম্পন্ন হয়েছে। ৩ সদস্যের মেডিকেল বোর্ড শিশুটির বয়স ও ডাক্তারি পরীক্ষা করেন। এতে শিশুটিকে ধর্ষণের আলামত পাওয়া গেছে।

রংপুর জেলার পীরগঞ্জে এক গৃহবধূকে ব্লাকমেইল করে গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় করা মামলায় বৃহস্পতিবার দুপুরে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। খালেক মিয়ার ছেলে রনি মিয়া, মকবুল মিয়ার ছেলে আখতার, আজগার মিয়ার ছেলে মামুন মিয়া ও শাহ আলমের ছেলে আলামিন।

ফেনীর দাগনভূঞার দক্ষিণ আলীপুর গ্রামে একটি মাদ্রাসায় হেফজ বিভাগে এক ছাত্রকে বলাৎকারের অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানের এক শিক্ষকের বিরুদ্ধে। সাঈদুর রহমান নামে ওই শিক্ষকের বিরুদ্ধে বাদী হয়ে দাগনভূঞা থানায় মামলা করেছেন ভুক্তভোগীর মা।

পুলিশ জানায়, ওই মাদ্রাসা শিক্ষক দীর্ঘদিন ধরেই ভুক্তভোগীকে বলাৎকার করে আসছে। করোনাভাইরাসের কারণে মাদ্রাসা ছুটি হলে ভুক্তভোগী বাড়ি ফিরে যায়। গত ৬ মে মাদ্রাসা খুললে ছেলেকে মাদ্রাসায় যেতে বলে পরিবার। কিন্তু সে রাজি না হওয়ায় পরিবার থেকে চাপ প্রয়োগ করা হয়। এ সময় ওই ছাত্র বলাৎকারের বিষয়টি পরিবারকে খুলে বলে।

এস এস