ন্যাভিগেশন মেনু

বাংলাদেশের জন্য খুলছে মালয়েশিয়ার শ্রমবাজার শিগগিরই


সহসাই বাংলাদেশি শ্রমিকদের জন্য মালয়েশিয়ায় শ্রমবাজার খুলে যাচ্ছে। মঙ্গলবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান  আহমেদ ও মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী তান শ্রি দাতো সেরি উতামা মহিউদ্দিন ইয়াসিন এবং মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী তান কুলাসেগারানের সঙ্গে দেশটির মন্ত্রীদের কার্যালয়ে বৈঠকে  এ সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান  আহমেদ বলেন, মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রমবাজার শিগগিরই উন্মুক্ত হবে। বৈঠকে মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশি কর্মীদের স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয়ে অর্থবহ আলোচনা হয়েছে। শিগগিরই শ্রমবাজার উন্মুক্তর বিষয়ে একমত পোষণ করেছে দু’দেশ।

তাছাড়া বর্তমানে স্থগিত থাকা শ্রমবাজারকে উন্মুক্তকরণ প্রসঙ্গে মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী বলেন, শিগগিরই মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রমবাজার উন্মুক্তর বিষয়টি মন্ত্রিপরিষদে উত্থাপিত হবে। আগামী ৩০-৩১ মে দু’ দেশের পক্ষ থেকে একটি যৌথ ওয়ার্কিং গ্রুপ সভায় এ প্রস্তাব করা হয়েছে।

এছাড়াও, এ বৈঠকে মালয়েশিয়ায় অবস্থানরত অনিয়মিত বিদেশি কর্মীদের হয়রানি ও বঞ্চনাসহ সকল প্রকার সমস্যা  সমাধানের বিষয়ে গুরুত্ব আরোপ করা হয়।


এমআইআর /এসএস