ন্যাভিগেশন মেনু

ফিফা বর্ষসেরা ফুটবলার রবার্ট লেওয়ানডস্কি


'ফিফা দ্য বেস্ট'- ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন পোল্যান্ড ও বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় সুইজারল্যান্ডের জুরিখে ভার্চুয়াল মঞ্চে ঘোষণা করা হয় ফিফার বর্ষসেরা পুরষ্কার 'ফিফা দ্য বেস্ট'।

বায়ার্ন মিউনিখকে গেলো মৌসুমে ৫টি শিরোপা জেতানোয় এই স্বীকৃতি পেলেন এই পোলিশ তারকা ফুটবলার। এ মৌসুমে ৫৫টি গোল করেন এই স্ট্রাইকার।

অন্যদিকে সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন ম্যানুয়েল ন্যয়ার। পুসকাস জিতেছেন হন হিউং মিন। সেরা কোচের পুরস্কার বায়ার্নকে ইউসিএল জেতানো কোচ হ্যান্সি ফ্লিক ও লিভারপুলের কোচ ইয়্যুর্গেন ক্লপ।

বর্ষসেরা নারী কোচ হিসেবে পুরস্কৃত করা হয়েছে নেদারল্যান্ডের কোচ সারিনা উইগম্যানকে। তাছাড়া সেরা নারী ফুটবলারের পুরস্কার জিতেছেন ইংলিশ তারকা ফুটবলার লুসি ব্রোঞ্জ ও ফিফা ফেয়ার প্লে অ্যাওয়ার্ড জিতেছেন ইতালির মাত্তিয়া আগনেস। এছাড়া, পুসকাস অ্যাওয়ার্ড দেয়া হয়েছে দক্ষিণ কোরিয়া ও টটেনহ্যামের স্ট্রাইকার সন হিউং মিনকে।

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইন ফান্তিনোর স্বাগত ভাষণের মধ্য দিয়ে শুরু হয় এ অনুুষ্ঠান। করোনার কারণে এবার ভার্চুয়ালি আয়োজন করা হয়ে এই অনুষ্ঠান।

অনুষ্ঠানের শুরুতেই সদ্য প্রয়াত ফুটবল কিংবদন্তি দিয়োগো ম্যারাডোনা ও পাওলো রসির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এডিবি/