ন্যাভিগেশন মেনু

পুলিশি অনুমতি অভাবে বাতিল মিঠুনের রোড শো, মিলল বিজেপি কর্মীর দেহ

একদিন বাদেই পশ্চিমবঙ্গ রাজ্যে চতুর্থ দফার বিধানসভার নির্বাচন। তার আগে হাই ভোল্টেজ কলকাতার বেহালা কেন্দ্রে শেষ মুহূর্তে তারকা মিঠুন চক্রবর্তী বৃহস্পতিবার রোড শো করার অনুমতি পেলেন না।

শনিবার দুই বেহালায় ভোটগ্রহণ। পূর্ব ও পশ্চিম বেহালা কেন্দ্রে দুই তারকা পায়েল সরকার ও শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে প্রার্থী করেছে বিজেপি।

তাঁদের হয়ে প্রচার করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আজ তাঁদের হয়ে রোড শো করার কথা ছিল মিঠুন চক্রবর্তীর।

সেই রোড শোয়ের অনুমতি চেয়ে বুধবার দুপুরে পুলিশের ‘সুবিধা’ অ্যাপে আবেদন জানিয়েছিল বিজেপির জেলা নেতৃত্ব। কিন্তু বিকেলে তাঁদের আবেদন নাকচ করে দেওয়া হয়।

এর পর পর্ণশ্রী থানায় গিয়ে রোড শোয়ের অনুমতি চায় গেরুয়া শিবির। তাতেও বিশেষ সুবিধা হয়নি। এর পর মহাগুরু ও প্রার্থীদের নিয়ে ডোর-টু ডোর ক্যাম্পেনের অনুমতি চেয়েছিল তারা। সেই আবেদনেও ছাড়পত্র দেয়নি পুলিশ।

মিঠুনকে নিয়ে প্রচারে ঝড় তোলার পরিকল্পনা করেছিল গেরুয়া শিবির বিজেপি। বেহালার পর্ণশ্রী থেকে নতুন পল্লি পর্যন্ত রোড শো করার কথা ছিল বিজেপির। পুলিশি অনুমতি না পাওয়ায় বাতিল হল বৃহস্পতিবারের কর্মসূচি।

এদিকে ভোটের তরজায় এক বিজেপি কর্মীর মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ালো পূর্ব মেদিনীপুরের খেজুরির ভূতপিনগরের। অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই খুন করেছে ওই যুবককে। তবে অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

নিহত যুবকের নাম শম্ভু বারুই। গড়বাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের বংশীধর এলাকার বাসিন্দা তিনি। বৃহস্পতিবার সকালে ভূপতিনগরের গড়বাড়ি এলাকায় রেল লাইনের পাড়ে তাঁর দেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা

এদিকে আজ, বৃহস্পতিবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভারচুয়াল বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই বৈঠকে না করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর দপ্তর সূত্রে খবর, কেন্দ্রের তরফে বলা হয়েছে যে সব রাজ্যে নির্বাচন চলছে সেখানকার মুখ্যমন্ত্রীরা পরিস্থিতি বিবেচনা করে বৈঠকে যোগ নাও দিতে পারেন। তবে তাঁর প্রতিনিধি হিসেবে বৈঠকে শামিল হতে হবে মুখ্যসচিবকে।

ওমা