ন্যাভিগেশন মেনু

পুরান ঢাকায় কেমিক্যালের গুদামে আগুন, নিহত ২


রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় একটি আবাসিক ভবনের নিচতলায় রাসায়নিক দ্রব্যের গুদামে আগুন লেগেছে। এ ঘটনায় দুইজন মারা গেছেন। এদের মধ্যে একজন ওই ভবনের নিরাপত্তারক্ষী ও অন্য একজন নারী। 

বৃহস্পতিবার (২২ এপ্রিল) হাজী মুসা ম্যানসন নামে এই ভবনটিতে ভোর রাত ৩টা ১৮মিনিটের দিকে এ আগুনের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ ঘটনায় ফায়ার সার্ভিসের তিনকর্মীসহ ১৭ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা সংবাদমাধ্যমকে জানান, বাবুবাজার ব্রিজের পাশে আরমানিটোলায় ছয়তলা ভবনটির নিচতলায় কেমিক্যালের গোডাউন ও কয়েকটি দোকান রয়েছে এবং দোতলা থেকে পাঁচতালা পর্যন্ত ১৮টি পরিবার বসবাস করে।

তারা জানান, আগুন লাগার পর ওই ভবনের বাসিন্দারা ছাদে আটকা পড়েন।পরে ফায়ার সার্ভিস কর্মীরা তাদের জানালা ও বারান্দার গ্রিল কেটে উদ্ধার করেন। অতিরিক্ত ধোঁয়ার কারণে আশপাশের ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন। তিনি সংবাদমাধ্যমকে জানান, আগুন তাদের নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় ফায়ার সার্ভিসের তিনকর্মীসহ ১৭ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজন দগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদেরকে মিটফোর্ট ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এরআগে ২০১০ সালের ৩ জুন পুরান ঢাকার নিমতলীতে কেমিক্যালের গুদামে আগুন লেগে ১২৪ জনের মৃত্যু হয়। ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাতে চকবাজারের চুরিহাট্টা এলাকায় ভয়াবহ আগুনে মারা যায় ৬৭ জন।

এডিবি/