ন্যাভিগেশন মেনু

পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষ: নিহতের সংখ্যা বেড়ে ৬৩

পাকিস্তানের দক্ষিণাঞ্চলের সিন্ধু প্রদেশের ঘোটকি জেলার ধরকিতে দুই ট্রেনের সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে ৬৩ জনে পৌঁছেছে। আহত হয়েছেন আরও ১২০ জনের বেশি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

সংবাদ সংস্থা এপি জানায়, দুর্ঘটনার একদিন পর মঙ্গলবার (৮ জুন) উদ্ধারকর্মীরা ভেঙে পড়ে থাকা বগি থেকে আরও ১২টি মরদেহ উদ্ধার করেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

সোমবার (৭ জুন) স্থানীয় সময় ভোর ৪টায় পাকিস্তানের বৃহত্তম শহর করাচি থেকে ৪৪০ কিলোমিটার উত্তরে ধরকি শহরের কাছে এই সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানিয়েছে পাকিস্তান রেলওয়ের (পিআর) একজন মুখপাত্র।

পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য ডন জানায়, পাকিস্তান রেলওয়ের মুখপাত্র জানান, করাচি থেকে সরগোধা যাওয়ার পথে মিল্লাত এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়। পরে সকাল ৪টার দিকে রাওয়ালপিন্ডি থেকে আসা স্যার সৈয়দ এক্সপ্রেস ট্রেনের সাথে এটির সংঘর্ষ হয়। রায়টি রেলস্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

এই দুর্ঘটনায় মিল্লাত এক্সপ্রেসের ছয়টি কোচ লাইনচ্যুত হয় এবং পাঁচটি কোচ উল্টে গেছে এবং স্যার সৈয়দ এক্সপ্রেস ট্রেনের দুটি কোচ লাইনচ্যুত হয় এবং তিনটি কোচ উল্টে গেছে।

ওই দিন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, দুর্ঘটনায় তিনি 'হতবাক' হয়েছেন। তিনি রেলপথমন্ত্রী আজম স্বাতিকে দুর্ঘটনাস্থলে পৌঁছে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

ফেডারেল রেলপথ মন্ত্রী আজম খান স্বাতী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রাথমিক তদন্তের কাজটি ব্যক্তিগতভাবে তিনিই তদারকি করবেন বলে জানিয়েছেন সোমবার (৭ জুন)।

সিবি/এডিবি/