ন্যাভিগেশন মেনু

নির্বাচনে অনিয়মের অভিযোগ পেলে কমিশন তা তদন্ত করবে: ইসি সচিব


পৌরসভা নির্বাচনে অনিয়মের কোনও অভিযোগ পেলে কমিশন তা তদন্ত করবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হুমায়ুন কবির খোন্দকার।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) পঞ্চম দফায় অনুষ্ঠিত পৌরসভা নির্বাচন নিয়ে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ইসি সচিব।

এসময় তিনি বলেন, ‘কেউ নির্বাচন প্রত্যাখান করলে তা তাদের নিজেদের ইচ্ছে। কমিশন চায় সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক।’

এর আগে, দেশের ২৯টি পৌরসভায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পঞ্চম ধাপের নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। দেশের ২৯টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪ লাখ ১৪ হাজার ২৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ লাখ ৭ হাজার ৭৭৫ জন, নারী ভোটার ৭ লাখ ২৭ হাজার ২৯৭ জন।

পঞ্চম ধাপে ভোটগ্রহণ হয়েছে চট্টগ্রামের মিরসরাই, বারইয়ারহাট ও রাঙ্গুনিয়া; লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ সদর, জামালপুর সদর, মাদারগঞ্জ ও ইসলামপুর; রাজশাহীর দুর্গাপুর ও চারঘাট; বগুড়া সদর, মানিকগঞ্জের সিঙ্গাইর, কিশোরগঞ্জের ভৈরব, ভোলার সদর ও চরফ্যাশন; চাঁদপুরের শাহরাস্তি ও মতলব; যশোরের কেশবপুর, নীলফামারীর সৈয়দপুর, মাদারীপুর সদর ও শিবচর; রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া সদর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর; জয়পুরহাট সদর, ময়মনসিংহের নান্দাইল ও গাজীপুরের কালীগঞ্জ পৌরসভায়।

এ ধাপের নির্বাচনী লড়াইয়ে মেয়র পদে ১০০ জন প্রার্থী, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ছিলেন এক হাজার ৩১৮ জন।

এমআইআর/ওআ