ন্যাভিগেশন মেনু

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ উইকেটে জয় পেলো পাকিস্তান

দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়নে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ০-১ ব্যবধানে এগিয়ে গেল বাবর আজমের দল।

শুক্রবার (২ এপ্রিল) সুপার স্পোর্টস পার্কে অনুষ্ঠিত সিরিজের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৩ রান সংগ্রহ করে প্রোটিয়ারা।

পাকিস্তানি বোলিং তোপে মাত্র ৫৫ রানেই ৪ উইকেট হারালে সেখান থেকে দলকে পঞ্চম উইকেটে ১১৬ রানের জুটি করেন রাসি ভ্যান ডার ডুসেন ও ডেভিড মিলার। তাদের জুটির সুবাদেই সম্মানজনক পুঁজি পায় সাউথ আফ্রিকা।

মিলার ৫০ রান করে ফিরলেও ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি করে ১৩৪ বলে ১০টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে ১২৩ রান করে অপরাজিত থাকেন রাসি ভ্যান ডার ডুসেন।

পাকিস্তানের পক্ষে শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ দুটি করে উইকেট নেন।

জয়ের জন্য ২৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় মাত্র ৯ রানে ফখর জামানকে হারালেও দ্বিতীয় উইকেটে প্রতিরোধ গড়ে তোলেন অধিনায়ক বাবর আজম ও আরেক ওপেনার ইমাম উল হক। এ দুজন ১৭৭ রানের জুটি গড়েন।

দলীয় ১৮৬ রানের মাথায় বাবর সাজঘরে ফিরলেও ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি করেন বাবর আজম। ক্যারিয়ারের ১৩তম শতক হাঁকিয়ে বিদায় নেওয়ার পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি সঙ্গী ইমামও। ৩ চার ও ১ ছক্কায় ৮০ বলে ৭০ রান করে আউট হন ইমাম।

এ ম্যাচে পরপর চারটি উইকেট তুলে নিয়ে ম্যাচটি রোমাঞ্চকর করে তোলেন এনরিখ নর্টজে। তবে মোহাম্মদ রিজওয়ানের ৫২ বলে ৪০ ও শাদাব খানের ৩০ বলে ৩৩ রানের ইনিংসে ভর করে ১ বলে ১ রানে চলে যায় ম্যাচের সমীকরণ। তবে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন ফাহিম আশরাফ।

এমআইআর/এডিবি