ন্যাভিগেশন মেনু

তেত্রিশে পা দিলেন আনুশকা শর্মা

শাহরুখ খানের বিপরীতে ‘রাব নে বানাদি জোড়ি’ ছবির মধ্য দিয়ে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আনুশকা শর্মা। প্রথম ছবিই বক্স অফিসে সুপার-ডুপার হিট হয়। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

এক এক করে ভক্তদের উপহার দিয়েছেন ‘ব্যান্ড বাজা বারাত’, ‘জাব তাক হ্যায় জান’, ‘দিল ধাড়াকনে দো’, ‘এনএইচটেন’, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’, ‘সুলতান’ ও ‘পিকে’।

আজ ১ মে। ৩৩ বছরে পা দিলেন আনুশকা শর্মা। ১৯৮৮ সালের এই দিনে ভারতের উত্তরপ্রদেশের অযোধ্যায় তিনি জন্মেছিলেন। তার বাবা কর্নেল অজয় কুমার শর্মা একজন সেনা কর্মকর্তা এবং তার মা অসিমা শর্মা একজন গৃহিনী। তার কার্নেশ নামে বড় ভাই রয়েছে, যিনি মার্চেন্ট নেভিতে কাজ করেন। 

আনুশকা আর্মি স্কুলে পড়াশোনা করেন ও বেঙ্গালুরু মাউন্ট কারমেল কলেজথেকে স্নাতক সম্পন্ন করেন। পরে তিনি মডেলিং ক্যারিয়ার শুরু করার জন্য মুম্বাইয়ে আসেন, যেখানে তিনি বর্তমানে বসবাস করছে। কিন্তু হয়ে গেছেন অভিনেত্রী।

তিনি শুধু একজন জনপ্রিয় অভিনেত্রী নন। পাশাপাশি একজন সফল প্রযোজকও। অনুশকার প্রযোজনা সংস্থায় তৈরি হওয়া একাধিক ছবি যেমন মন জয় করে নিয়েছে ছবি সমালোচকদের, পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মের জন্য তার প্রযোজিত দুটি ওয়েব সিরিজ সাদরে গৃহীত হয়েছে দর্শকদের কাছে। 

ব্যক্তিজীবনে অভিনেতা রণবীর সিংয়ের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিলো। কিন্তু কোন এক করণে সেটি ভেঙে যায়। এরপর ক্রিকেটার বিরাট কোহলির সঙ্গে দীর্ঘদিন প্রেম করে বিয়ে করেন তারা। বর্তমানে একটি কন্যাসন্তান তাদের, নাম ভামিকা।

ওআ/