ন্যাভিগেশন মেনু

তৃতীয় টি-টোয়েন্টিতে খেলছেন না মাহমুদউল্লাহ রিয়াদ

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে খেলতে পারবেন না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ইনজুরির কারণে খেলতে পারবেন না বলে জানিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

তার পরিবর্তে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে লিটন কুমার দাসের।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বিসিবি এক বিজ্ঞপ্তিতে লিটন কুমার দাসের অধিনায়কের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

দলের সিনিয়ির খেলোয়াড় সঙ্কটের মধ্যে এবার বাদ পড়লেন মাহমুদুল্লাহ রিয়াদ। উরুর চোটে ভোগার কারণে আর শেষ টি-টোয়েন্টির আগে ফিটনেস ফিরে না পাওয়ায় তাকে খেলানোর ঝুঁকি নেয়নি টিম ম্যানেজমেন্ট।

এছাড়া আরোও ৪ টাইগার বিভিন্ন কারনে খেলতে পারবেন না এই ম্যাচটি। তারা হলেন-তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন,সৌম্য সরকারকে

নিউজিল্যান্ড সফরের ওয়ান ডে সিরিজ শেষ করে ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরেছেন তামিম ইকবাল। পিঠ আর আঙুলের চোট নিয়েও ওয়ানডে সিরিজ লড়ছেন মুশফিকুর রহিম। তবে গেল দুটি টি-টোয়েন্টির একটিতেও মাঠে নামতে পারেননি তিনি। শেষ টি-টোয়েন্টিতেও তার খেলা নিয়ে শঙ্কা আছে।

ফলে ২০০৬ সালের পর প্রথমবার পঞ্চপাণ্ডব খ্যাত এই ৫ ক্রিকেটারকে ছাড়াই মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা।

বৃহস্পতিবার সফরের শেষ ম্যাচে কিউই দলপতি টিম সাউদির সঙ্গে লিটনকে টস করতে দেখা যাবে তাকে। যদিও নিউজিল্যান্ড সফর একেবারেই ভালো যাচ্ছে না লিটনের। আগের তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি অর্থাৎ নিজের খেলা শেষ পাঁচ ম্যাচ ১৯, ০, ২১, ৪ ও ৬ করে সর্বসাকুল্যে ৫০ রান এসেছে তার ব্যাট থেকে।

সিবি/ওআ