ন্যাভিগেশন মেনু

তুর্কি পণ্য নিয়ে যাত্রা শুরু করলো ফেমবুলাডটকম

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল দেশের অন্যতম ই-কমার্স প্লাটফর্ম ফেমবুলাডটকম (fembula.com)।

রাজধানীর গুলশান-বাড্ডা লিংক রোডে বুধবার প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে দেশের গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে যাত্রা শুরু করে ফেমবুলা ডটকম।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান আব্দুর রহমান গণমাধ্যমকে বলেন, একদল স্বপ্নদ্রষ্টা তরুণ উদ্যোক্তা নিরলস পরিশ্রমকে সঙ্গী করে ফেমবুলার কাঠামো দাঁড় করিয়েছেন। এর প্রধান লক্ষ্য সবোর্চ্চ গ্রাহকবান্ধব পরিবেশ নিশ্চিত করা।

তিনি জানান, লকডাউনের আগে প্রায় সময়ই দেশি-বিদেশি ব্যবসায়ী ও বিনিয়োগকারীরা প্রতিষ্ঠানে আসতেন এবং মিটিং করতেন। স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে আপাতত অনলাইনে চলছে সব কার্যক্রম।

বাংলাদেশের বাজার যেখানে চিন ও ইন্ডিয়ার দখলে। fembula.com তুরস্ক, ইতালি ও ফ্রান্সসহ ইউরোপের নামিদামি ব্র্যান্ডের পণ্য বাংলাদেশে এনেছে। এছাড়াও রয়েছে মধ্যপ্রাচ্যের খেজুর, তিন ফলসহ প্রসিদ্ধ সব খাবারের সমাহার।

বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের ঐতিহ্যবাহী পণ্যগুলোও মানুষের সামনে তুলে আনছে fembula.com। তুরস্কসহ অন্যান্য দেশের ইতিহাস নিয়ে লেখা জনপ্রিয় বইগুলোও পাওয়া যায় এ সাইটে।

উদ্যোক্তারা জানান, বাচ্চাদের জন্য আকর্ষণীয় কিছু বই আনছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটির লক্ষ্য হলো নির্দিষ্ট সময়ের মধ্যে পণ্য সরবরাহ নিশ্চিত করা। পাশাপাশি সেবা দেওয়ার ক্ষেত্রে ভৌগলিক সীমাবদ্ধতা দূর করে গ্রাম এবং শহরের মানুষদের সমান গুরুত্ব দিতে বদ্ধপরিকর প্রতিষ্ঠানটির উদ্যোক্তারা।

আয়োজকরা জানান, পরিস্থিতি স্বাভাবিক হলে সবাইকে নিয়ে আরও বড় পরিসরে জমকালো উদ্বোধনীর আয়োজন করা হবে। সেখানে উপস্থিত থাকবেন সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যাংকের এমডিসহ দেশের গণ্যমান্য ব্যবসায়ীরা।

এডিবি/