NAVIGATION MENU

তদন্তের পরে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেব: নৌপরিবহন প্রতিমন্ত্রী


রাজধানীর শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় তদন্তের পরে আমরা প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

সোমবার (২৯ জুন) বেলা সাড়ে ৩টার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী সরকারের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে দাফনের জন্য ১০ হাজার টাকা এবং প্রতিটি পরিবারকে ক্ষতিপূরণ হিসাবে ১  লাখ ৫০ হাজার টাকা প্রদান করা হবে বলে জানান।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ‘সিসিটিভির ফুটেজ দেখ এটা মনে হচ্ছে একটা হত্যাকাণ্ড। আজকের লঞ্চডুবির সিসিটিভি ফুটেজ দেখার পরে আমার কাছে মনে হয়েছে ঘটনাটি ইচ্ছাকৃতভাবে ঘটানো হয়েছে।’

তিনি বলেন, ‘ঘটনা তদন্তে একজন যুগ্ম সচিবের নেতৃত্বে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং কমিটিকে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।’

উল্লেখ্য, সোমবার সকালে সাড়ে ৯টার দিকে অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চটিতে বুড়িগঙ্গা নদীতে ডুবে যায়। তবে স্থানীয়দের অনেকে বলছেন, লঞ্চটিতে এর চেয়ে অনেক বেশি যাত্রী ছিল। মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দোতলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ নামের অপর লঞ্চের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। লঞ্চ ডুবির ঘটনায় ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেক।

এমআইআর/ এডিবি