NAVIGATION MENU

ঢাকা থেকে বিমানে স্বদেশে ফিরলেন ১৯ অসমবাসী


নিজস্ব প্রতিবেদক: মহামারী করোনায় বাংলাদেশে আটকে পড়া ১৬ জন ভারতীয় নাগরিক একটি বিশেষ ফ্লাইটে স্বদেশে ফিরে গেছেন। শুক্রবার দুপুরে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ারের একটি বিশেষ ফ্লাইটে তারা স্বদেশে ফেরেন। 

করোনার কারণে সারা বিশ্বে বিমান যোগাযোগ সীমিত হওয়ার পাশাপাশি বিভিন্ন দেশ লকডাউন ঘোষণা করায় অনেকে বিভিন্ন দেশে আটকা পড়েন। বাংলাদেশ থেকে ১৭টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে এখন কেবল লন্ডন ও চিনে সরাসরি ফ্লাইট চলাচল করছে। আর ঢাকা থেকে কাতারে ট্রানজিট যাত্রীরা চলাচল করতে পারছেন। 

তবে বিশেষ ফ্লাইটে বিভিন্ন দেশ থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনা হচ্ছে। বুধবার বিশেষ ফ্লাইটে ভারত থেকে ১১২ বাংলাদেশি ফিরেছেন। 

দিল্লি, চেন্নাই, মুম্বাই, বেঙ্গালুরু ও কলকাতা থেকে এ ফ্লাইটগুলো পরিচালিত হয়েছে। করোনাভাইরাস মহামারীর কারণে বিভিন্ন দেশে আরোপিত লকডাউনে অনেক বাংলাদেশি রোগী, ছাত্র ও পর্যটক ভারতে আটকে পড়েন। 

স্বাভাবিকভাবে ১৩ মার্চ অবধি আকাশপথের পাশাপাশি সড়কপথেও অনেক বাংলাদেশি ফিরেছেন। লকডাউন চলাকালে গত মে ও জুন মাসে সীমান্ত হতে ভারতের দূরবর্তী রাজ্য তামিলনাড়ু, গুজরাট, কর্নাটক, তেলেঙ্গানা, পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি ও উত্তর প্রদেশ থেকে প্রায় ৫০টি বাসে সহস্রাধিক বাংলাদেশি দেশে ফিরেছেন।

এস এস