ন্যাভিগেশন মেনু

টেকনাফে ৮০০ ক্যান বিয়ার জব্দ করেছে কোস্ট গার্ড


কক্সবাজারের টেকনাফ থানাধীন বাহারছড়া ইউনিয়নে অভিযান চালিয়ে আটশ' ক্যান আন্দামান গোল্ড বিয়ার এবং পাচারকার্যে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করেছে কোস্ট গার্ড।

শনিবার (১২ জুন) দিবাগত রাতে শিলখালী বাজারের দক্ষিণ পাশে টেকনাফ পুরাতন রোড এলাকায় অভিযান চালিয়ে এগুলো জব্দ করা হয়।

রবিবার (১৩ জুন) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কন্টিনজেন্ট কমান্ডার এম কামাল হোসেনের নেতৃতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড টর্চলাইটের আলো ও বাঁশির মাধ্যমে একটি গাড়িকে থামার সংকেত দেয়। এ সময় পাচারকারীরা কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে গাড়িটিকে না থামিয়ে দ্রুত গতিতে পালাতে চেষ্টা করে। এরপর কোস্ট গার্ড ধাওয়া করে গাড়ি আটক করতে সক্ষম হলেও চালক ও হেলপার জঙ্গলের ভিতরে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, পরবর্তীতে গাড়িটি তল্লাশি করে ১৩টি প্লাস্টিকের বস্তায় ৮০০ ক্যান আন্দামান গোল্ড বিয়ার পাওয়া যায়। জব্দকৃত বিয়ার ও পাচারকার্যে ব্যবহৃত গাড়ির পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকাসমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্সনীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এস এ/এডিবি/