NAVIGATION MENU

কোনো দুর্যোগ হলে পর্যবেক্ষণে প্রধানমন্ত্রী নির্ঘুম রাত কাটান: তথ্যমন্ত্রী


কোনো দুর্যোগ হলে তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্ঘুম রাত কাটিয়ে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ।

শুক্রবার (২২ মে) ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন এসব কথা বলেন তিনি। 

ড. হাছান মাহমুদ বলেন, ‘বাংলাদেশের উপর দিয়ে ঘূর্ণিঝড় আমফান বয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারারাত ঘূর্ণিঝড় আমফান পর্যবেক্ষণ করেছেন। এটি তিনি সবসময় করেন। দেশে কোনো দুর্যোগ হলে তখনই তিনি নির্ঘুম রাত কাটিয়ে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেন। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই ঘূর্ণিঝড় থেকে ক্ষয়ক্ষতি হ্রাস করতে পেরেছে। ভারতের পশ্চিমবঙ্গের দিকে তাকালেই ক্ষয়ক্ষতির পরিমাণ অনেকটা বোঝা যায়।’ 

তথ্যমন্ত্রী বলেন, ‘১৯৯১ সালে ঘূর্ণিঝড়ের সময় বিএনপি রাষ্ট্রক্ষমতায় ছিল। শুধু সিদ্ধান্ত গ্রহণের কারণে এক ডজনেরও বেশি যুদ্ধবিমান ধ্বংস হয়েছিল। সমুদ্র বন্দরে জাহাজগুলো উজানে না নেয়ায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছিল। এমনকি রাস্তার উপরে জাহাজ চলে আসছিল। এবার কিন্তু ঘূর্ণিঝড় আম্ফানের সেই জাহাজগুলো উজানে নেয়ায় ক্ষয়ক্ষতি হয়নি। এই হচ্ছে বিএনপি’র দুর্যোগ মোকাবিলার সক্ষমতা। আর আজকে দেখুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্যোগ মোকাবিলা করার সক্ষমতা। তাই শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই ঘূর্ণিঝড় থেকে ক্ষয়ক্ষতি হ্রাস হয়েছে, সেটা ’ বোঝা যায়। 

ওআ/