ন্যাভিগেশন মেনু

কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ১৯ এপ্রিল


বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ (১৯ এপ্রিল)।

সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্বাস্থ্যবিধি অনুসরণ করে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল সাড়ে ৯টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ১০টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। সাড়ে ১০টায় ধানমন্ডি ৩২ নম্বর সংলগ্ন স্থানে মাস্ক বিতরণ।

এ ছাড়াও আওয়ামী লীগের সকল সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠন এবং ইলেট্রনিক, প্রিন্ট ও অনলাইন সাংবাদিকদের মাঝে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা উপহার হিসেবে মাস্ক দেওয়া হবে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, দেশের কৃষির উন্নয়ন এবং কৃষকের স্বার্থ রক্ষার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকাল থেকে কৃষক লীগ কৃষকদের সংগঠিত করা, তাদের দাবি আদায় এবং দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে।

সংগঠনের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি কেন্দ্রীয় কর্মসূচির ন্যয় স্বাস্থ্যবিধি মেনে প্রত্যেক জেলা, মহানগর, উপজেলা, ইউনিয়নের নেতৃবৃন্দকে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী যথাযথভাবে পালনের আহ্বান জানিয়েছেন।

এডিবি/