ন্যাভিগেশন মেনু

কুমিল্লায় ধান কেটে দিলো কৃষকলীগ

চলমান লকডাউন ও করোনাকালে কুমিল্লা জেলার মুরাদনগরে ধান কেটে দিলো কৃষকলীগের নেতাকর্মীরা।

রবিবার (৯ মে) বেলা ১১টায় উপজেলার কাজিয়াতল গ্রামে উপজেলা কৃষকলীগের আহ্বায়ক কামাল উদ্দিন খন্দকারের নেতৃত্বে কৃষক মো. সিরাজুল ইসলামের প্রায় ৫০ শতাংশ জমির ধান কেটে বাড়িতে নিয়ে মাড়াই করে দেন নেতাকর্মীরা।

এ সময় ধান কাটায় আরও অংশগ্রহণ করেন উপজেলা কৃষকলীগের যুগ্ম-আহবায়ক মাহফুজুর রহমান বাকির, মো. হাসান মিয়া, কৃষকলীগ নেতা মো. কামরুল হাসান, রুহুল আমিন, আব্দুল কাদের, শ্যামল সূত্রধর, আব্দুর রশিদ, শাহজাহান সরকারসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা।

কৃষক মো. সিরাজুল ইসলাম বলেন, আমার ধান কাটার সময় হয়েছিল বেশ কয়েকদিন আগে। কিন্তু বদলি (শ্রমিক) ও টাকার অভাবে ধান প্রায় নষ্ট হয়ে যাচ্ছিলো। সেই সময় আমার পাশে এসে দাঁড়ায় কৃষকলীগের ভাইয়েরা। তারা জমি থেকে আমার ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়ে মাড়াই করে দিছে।

এ বিষয়ে উপজেলা কৃষকলীগের আহ্বায়ক কামাল উদ্দিন খন্দকার বলেন, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক মুরাদনগর উপজেলা কৃষকলীগ বিনা পারিশ্রমিকে অসহায় কৃষকদের ধান কেটে বাড়ী পৌঁছে মাড়াই করে দিচ্ছি। প্রতিটি ইউনিয়নের আমাদের কৃষকলীগের নেতাকর্মীদেরকে এভাবে ধান কেটে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। 

কৃষকের ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এস এ/এডিবি/