ন্যাভিগেশন মেনু

করোনা হানার ১৪ মাসে দেশে সবোচ্চ মৃত্যু এপ্রিলে ২৪০৪ জন

বৈশ্বিক অতিমারী করোনাভাইরাস বাংলাদেশে হানা দিয়েছিল গত বছরের মাচে। হানা দেওয়ার ওই সময়ের পর বাংলাদেশ সবোচ্চ মৃত্যু দেখল গত এপ্রিল মাসে।

এ মাসে করোনায় বাংলাদেশে দুই হাজার ৪০৪ জনের মৃত্যু হয়েছে। এরআগে বাংলাদেশে সর্বাধিক মৃত্যু ছিল গত বছরের জুলাইয়ে-এক হাজার ২৬৪ জন। এদিকে টানা তিনমাসের লকডাউনে সুফল মিলেছে বাংলাদেশে।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬০ জনের মৃত্যু হয়েছে। গত একসপ্তাহ ধরে শতাধিক মৃত্যু ঘটছিল।   এ নিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৫১০ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৫২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৬০ হাজার ৫৮৪ জনে।

শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।২৪ ঘণ্টায় মৃত ৬০ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৮ জন, চট্টগ্রাম বিভাগে ১৯ জন। রাজশাহী ও খুলনা বিভাগে ৫ জন করে ১০ জন। রংপুর বিভাগে ২ জন।

এছাড়া বরিশাল বিভাগে ১ জন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৪০ জন, বেসরকারি হাসপাতালে ২০ জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৩৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।  

এস এস