ন্যাভিগেশন মেনু

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন অভিনেতা মহসীন


করোনাভাইরাস আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি দিলেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন (ইন্না লিল্লাহি...রাজিউন)।

রবিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এস এম মহসীনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে বাসেদ মহসিন।

জানা যায়, ৭৩ বছর বয়সী এ অভিনেতা সম্প্রতি পাবনায় একটি ছবির শুটিংয়ে অংশ নিয়েছিলেন। সেখান থেকে গত ২ এপ্রিল ঢাকায় আসেন। এর পরবর্তীতে তার করোনার উপসর্গ দেখা দিলে তাকে পরিবারের সদস্যরা প্রথমে একটি হাসপাতালে ভর্তি করান। সেখান থেকে পরবর্তীতে ইমপালসে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি ঘটলে তাকে নেওয়া হয় বারডেম হাসপাতালে। সেখানেই তিনি মারা যান।

প্রায় চার দশক ধরে মঞ্চ ও টেলিভিশনে অভিনয় করছেন এস এম মহসীন। তিনি ২০১৮ সালে বাংলা অ্যাকাডেমির সন্মানিত ফেলো লাভ করেন। অভিনয়ে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি স্বরূপ ২০২০ সালে তিনি একুশে পদক পেয়েছেন।

মহসিন টাঙ্গাইল জেলায় জন্মগ্রহণ করেন। তিনি বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ও সাংবাদিকতায় স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগের শিক্ষকতা করেছেন। এছাড়া, বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসাবে কাজ করেছেন।

তিনি আতিকুল হক চৌধুরী পরিচালিত রক্তে ভেজা ও কবর নাটকে এবং মুনীর চৌধুরী পরিচালিত চিঠি নাটকে অভিনয় করেছেন। পদক্ষেপ নামক নাটকের মধ্য দিয়ে তিনি রেডিও নাটকে আত্মপ্রকাশ করেন। তিনি থিয়েটার দল ড্রামা সার্কল এ অভিনয় করেছেন।

এডিবি/