ন্যাভিগেশন মেনু

করোনা টিকাদান কর্মসূচি শুক্রবার বন্ধ


সাপ্তাহিক ছুটির কারণে করোনার টিকাদান কর্মসূচি শুক্রবার বন্ধ থাকবে। শনিবার থেকে যথারীতি টিকাদান কর্মসূচি শুরু হবে। তাছাড়া, আগামীতে সরকারি ছুটির দিনেও টিকাদান বন্ধ থাকবে। তবে এ সময় অনলাইনে টিকার নিবন্ধন চালু থাকবে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর কেন্দ্রে নিবন্ধন বন্ধের সিদ্ধান্ত নেয়। বিশৃঙ্খলা এড়াতে শুক্রবার থেকে দেশের সব টিকাদান কেন্দ্রে টিকার নিবন্ধন বন্ধ ঘোষণা করা হয়েছে।  এখন থেকে কেউ কেন্দ্রে গিয়ে নতুন করে নিবন্ধন করতে পারবেন না। তবে যারা নিবন্ধন করতে কোনো সমস্যায় পড়বেন কেন্দ্রে নিবন্ধনের ব্যাপারে তাদের সহযোগিতা করা হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ‌'স্পট রেজিস্ট্রেশন বন্ধ রেখেছি। প্রতিদিনই সমস্যা হচ্ছে। খুব ঝামেলা হচ্ছে। যারা রেজিস্ট্রেশন করেছে, তারা টিকা নিতে পারছে না। তাৎক্ষণিকভাবে লোকজন এসে, জোরজবরদস্তি করে রেজিস্ট্রেশন করে টিকা নিয়ে চলে যাচ্ছে। আমরা নিয়ন্ত্রণ করতে পারছি না। এজন্য আপাতত কেন্দ্রে রেজিস্ট্রেশন বন্ধ করে দিয়েছি। তবে কেন্দ্রে রেজিস্ট্রেশনের ব্যাপারে সহযোগিতা করা হবে। কারও যদি রেজিস্ট্রেশনে কোনো সমস্যা দেখা দেয়, কেন্দ্রে সেটুকু সাহায্য করা হবে। আমাদের লোকজন থাকবে। সেক্ষেত্রে ওই ব্যক্তি সেদিনই টিকা পাবেন না। তাকে ক্ষুদেবার্তার মাধ্যমে টিকার তারিখ জানিয়ে দেওয়া হবে। কিন্তু কেন্দ্রে গিয়ে নতুন করে রেজিস্ট্রেশন করে সেদিনই টিকা দেওয়া হবে না।'

এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক টিকা নেওয়ার জন্য টিকাদান কেন্দ্রে গিয়ে নিবন্ধনের সুবিধা আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন। 

এডিবি/