ন্যাভিগেশন মেনু

উন্মুক্ত হলো রাজধানীর নতুন নির্মিত ১০ ইউটার্ন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বাস্তবায়নাধীন ‘ঢাকার তেজগাঁও সাতরাস্তা মোড় থেকে উত্তরা হাউজবিল্ডিং পর্যন্ত ১১টি ইউটার্ন নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় নির্মিত ১০টি ইউটার্ন যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

শনিবার (৩ এপ্রিল) রাজধানীতে যানজট কমাতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে নির্মিত ১০ ইউটার্ন খুলে দেওয়া হয়।

নতুন ১০টি ইউটার্ন নির্মাণ হওয়ায় নেভি হেডকোয়ার্টারের শাখা রাস্তা, বনানী ২৭নং রোড, বনানী কাকলী, বনানী ১১নং রোড, মহাখালী আমতলী মোড়, তেজগাঁও কোহিনুর মোড়, লাভ রোড মোড় এলাকায় নিরবচ্ছিন্ন ও সুষ্ঠু যানবাহন চলাচলের স্বার্থে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সহযোগিতায় রাইট টার্নিং (ডানে মোড়) বন্ধ রাখা হবে বলে জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

নতুন চালু হওয়া ইউটার্নগুলো নির্মাণ করা হয়েছে - উত্তরা রাজলক্ষী কমপ্লেক্সের সামনে, উত্তরা র্যাব-১ অফিস, ফ্লাইংক্লাব কাওলা, বনানী ওভারপাস, বনানী আর্মি স্টেডিয়ামের সামনে, বনানী চেয়ারম্যান বাড়ি, মহাখালী আমতলী, মহাখালী বাস টার্মিনালের সামনে, তেজগাঁও নাবিস্কো মোড় এবং সাতরাস্তার বিজি প্রেস এলাকায়।

এমআইআর/এডিবি