NAVIGATION MENU

উত্তর প্রদেশের শিক্ষা-প্রতিষ্ঠানে মোবাইল নিষিদ্ধ


এবার কলেজ ও বিশ্ববিদ্যালয়ে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ ঘোষণা এলো। ভারতের উত্তর প্রদেশ রাজ্যের উচ্চশিক্ষা অধিদপ্তর নির্দেশ জারি করেছে। এ নিষেধাজ্ঞার আওতায় শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকরাও থাকছেন।

উত্তর প্রদেশ রাজ্যের উচ্চশিক্ষা অধিদপ্তর নির্দেশ বলা হয়েছে, স্কুল- কলেজ-বিশ্ববিদ্যালয়ের ভেতরে মোবাইলের সব ধরনের ব্যবহার নিষিদ্ধ করা হলো। এখন থেকে রাজ্যের সকল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা তো বটেই শিক্ষক ও সংশ্লিষ্ট অন্যরাও প্রতিষ্ঠানের ভেতরে মোবাইল ফোন ব্যবহার করতে পরবেন না।

রাজ্যের উচ্চশিক্ষা অধিদপ্তর নির্দেশে আরও বলা হয়েছে, ‘রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য শিক্ষার উত্তম পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

কর্তৃপক্ষ লক্ষ্য করেছে, কলেজ ও বিশ্ববিদ্যালয় চলকালীন শিক্ষক ও শিক্ষার্থীদের একটি বড় অংশ মোবাইল ফোনে তাদের মূল্যবান সময় নষ্ট করছেন। এজন্যই রাজ্য সরকারের এমন সিদ্ধান্ত গ্রহণ।

উত্তর প্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ এরআগে  তার মন্ত্রিসভার বৈঠকসহ অন্যান্য সভায় মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছেন।

গুরুত্বপূর্ণ সভা চলাকালে কয়েকজন মন্ত্রী ও কর্মকর্তাদের মোবাইল ফোনে মেসেজ পড়ায় ব্যস্ত দেখে আদিত্যনাথ ওই সিদ্ধান্ত নিয়েছেন।

এস এস

আপডেট নিউজ পেতে ভিজিট করুন - আজকের বাংলাদেশ পোস্ট