ন্যাভিগেশন মেনু

ইউনাইটেডের প্লেনের ইঞ্জিনে আগুন


যুক্তরাষ্ট্রের ডেনভারে ইউনাইটেড এয়ারলাইন্সের একটি প্লেনের ডানপাশের ইঞ্জিনে আগুন লাগার পর প্লেনটি ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) বোয়িং ৭৭৭-২০০ প্লেনটি ২৩১ জন যাত্রী এবং ১০ জন ক্রু নিয়ে ডেনভার থেকে হনোলুলু যাচ্ছিলো। প্লেনটি ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই ইঞ্জিনে আগুন লাগে বলে ইউনাইটেড এয়ারের পক্ষ থেকে জানানো হয়েছে।

ফেডারাল অ্যাভিয়েশন প্রশাসন জানিয়েছে, আগুন লাগার পর ডেনভারের বিভিন্ন স্থানে মাটিতে ছড়িয়ে ছিটিয়ে পড়েচে প্লেনের ইঞ্জিনের ধ্বংসাবশেষ। তবে প্লেনটি অবতরণের পর কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়, প্লেনের ভেতর থেকে পাওয়া একটি ভিডিওতে দেখা যায়, প্লেনের ডান পাশের ইঞ্জিনে আগুন জ্বলছে। এ সময় প্লেনটি কাঁপছিলো। তারপর প্লেনের ইঞ্জিনকভারটি উড়ে যায়।

ইউনাইটের এয়ারের পক্ষ থেকে ট্যুইটারে জানানো হয়, 'ডেনভার থেকে হনোলুলু যাওয়ার ফ্লাইট ইউএ-৩২৮ উড্ডয়নের পরপরই ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়। তারপর ক্রুরা ডেনভারে নিরাপদে জরুরি অবতরণ করাতে সক্ষম হয়। এতে কোনও আহত হওয়ার রিপোর্ট নেই। আমরা এফএএ, এনটিএসবি এবং স্থানীয় আইন প্রয়োগকারীদের সাথে যোগাযোগ করছি।'

কলোরাডো, ব্রুমফিল্ডে পুলিশের পোস্ট করা কিছু চিত্রে দেখা যায়, একটি বাড়ির বাইরে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে প্লেনের ইঞ্জিনের অংশবিশেষ।

ফেডারেল অ্যাভিয়েশন অথরিটি (এফএএ) জানিয়েছে, এটি জাতীয় পরিবহন সুরক্ষা বোর্ড (এনটিএসবি) তদন্ত করবে।

এডিবি/