ন্যাভিগেশন মেনু

আশা করছি আমরা বিশ্বকাপ জিততে পারব: গেইল

৪১ পেরিয়েও ব্যাট হাতে দুর্দান্ত ক্রিস গেইল। ফ্র্যাঞ্চাইজি লিগগুলো দাপিয়ে বেড়াচ্ছেন। জাতীয় দলেও এই বয়সে এসে ফের জায়গা করে নিলেন ক্রিস।

আগামী ৪ মার্চ বসবে লঙ্কানদের বিপক্ষে মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ৬ ও ৮ মার্চ মাঠে গড়াবে বাকি দুই ম্যাচ।

নিজের ভাবনা প্রকাশ করতে গিয়ে সোমবার গেইল অ্যান্টিগায় বলেন, ‘যখন জাতীয় দলে খেলার জন্য ফোন পাই, সঙ্গে সঙ্গে রাজি হয়ে যাই। তাদের জানাই, আমি ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে খেলতে চাই। আমার হৃদয় সেখানেই পরে থাকে। গুরুত্বপূর্ণ এ সময়ে আমি ওয়েস্ট ইন্ডিজ দলকে প্রতিনিধিত্ব করার সুযোগগুলোকে কাজে লাগাতে চাই।এজন্য পাকিস্তান থেকে ফিরে এসেছি। বিশ্বকাপের কথা চিন্তা করে এখনই দল তৈরি হচ্ছে। আশা করছি সেরা দল সাজিয়ে আমরা বিশ্বকাপ জিততে পারব।’

২০১২ ও ২০১৬ টি-টোয়েন্টি শিরোপা জিতেছেন গেইল।তৃতীয়টি পাওয়ার অপেক্ষায় ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক। তার ভাষ্য, ‘শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজই জিততে চাই। তবে আমার লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ। তৃতীয় টি-টোয়েন্টি শিরোপা পেতে চাই। এজন্য দীর্ঘমেয়াদি কাজ করতে হবে। সামনে আমাদের টানা সিরিজ আছে। আমরা সেগুলোতে নিজেদের তৈরি করে ভালো একটি দল সাজাতে চাই। এরপর বিশ্বকাপ মিশন। মনে হতে পারে বিশ্বকাপ অনেক দূরের পথ। কিন্তু শারীরিকভাবে নিজেকে ফিট রাখা, ভালো দল সাজানো এবং লক্ষ্যের পথে ছুটে যেতে সময়ের প্রয়োজন।’

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড

কাইরন পোলার্ড (অধিনায়ক), ক্রিস গেইল, নিকোলাস পুরান, ফাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, জেসন হোল্ডার, আকিল হোসেন, এভিন লুইস, ওবেদ ম্যাকয়, রভম্যান পাওয়েল, লেন্ডল সিমন্স এবং কেভিন সিনক্লেয়ার।

ওআ/