NAVIGATION MENU

আমিও তাকে অনেকবার চুমু খেয়েছি : এভ্রিল


মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার মাধ্যমে আলোচনায় আসেন জান্নাতুল নাঈম এভ্রিল। বর্তমানে নাটক, টেলিফিল্ম ও মিউজিক ভিডিওতে নিয়মিত কাজ করছেন তিনি। এসব কাজ ও  বর্তমান ব্যস্ততা নিয়ে তার সঙ্গে কথা বলে লিখেছেন-এ মিজান

আপনার অভিনীত ‘ছায়াবিবি’ নামে একটি ধারাবাহিক নাটক প্রচারিত হচ্ছে

সাজ্জাদ হোসেন দোদুলের পরিচালনায় বৈশাখি টেলিভিশনে এটি প্রচার হচ্ছে। গ্রামের কুসংস্কার নিয়ে এর গল্প। এখানে দেখা যায় আমি ঢাকা থেকে গ্রামে গিয়ে তাদেরকে কুসংস্কারমুক্ত করার চেষ্টা করি।

ধারাবাহিক নাটকে আপনিতো কাজ করতে চান না?

ঠিকই শুনেছেন। আমি সাধারণত ধারাবাহিকে কাজ করতে চাই না। আর কোনো ধারাবাহিকে কাজ করবো না। দোদুল ভাইয়ের সঙ্গে আমার পারিবারিক সম্পর্ক পাশাপাশি নাটকের গল্পটি অনেক ভালো। তাই এই কাজটি করছি। আমি এক ঘন্টার নাটক টেলিফিল্মে কাজ করবো। গত কয়েকদিন আগে সুজন বড়ুয়ার পরিচালনায় এক ঘন্টার একটি নাটকে কাজ করেছি। নাটকের নাম ‘শেষটা একটু ভিন্নরকম’। এখানে আমি তিশা আপুর সঙ্গে প্রথম কাজ করেছি।

কাজের ক্ষেত্রে নুসরাত ইমরোজ তিশা আপনাকে সহোযোগিতা করেছেন কেমন?

তিশা আপু খুব সুইট। তিনি আমাকে খুব পছন্দ করেন। আপু আমার বাইক চালানোর কথা অনেকবার বলেছেন। তিনি নাকী আমার এসব কাজে অনুপ্রাণিত হয়। তিশা আপু অনেক গুণি অভিনেত্রী। সে অনেকবার আমাকে চুমু দিয়েছে। আমিও তাকে অনেকবার চুমু খেয়েছি।

তাহলে ছোটপর্দাতেই কি নিয়মিত হচ্ছেন?

আমার জন্য ছোটপর্দা বা বড়পর্দা বলে কিছু নেই। আমি অভিনেত্রী হতে চাই। কোনো নায়িকা বা তারকা তকমা লাগাতে চাইনা। এখন টেলিভিশনের জন্য কাজ করলেও ফিল্মে অবশ্যই কাজ করবো। ফিল্মের জন্য আমি নিজেই প্রস্তুতি নিচ্ছি।

অনেকদিন থেকেই সিনেমায় কাজের জন্য প্রস্তুতি নিচ্ছেন। প্রস্তুতি শেষ হবে কবে?

মানুষ যখন আমাকে বড় পর্দায় দেখবে, তখন দেখতে যদি  ভালো না লাগে, বা আমার অভিনয় যদি ভালো না লাগে, তবে আমার কোনো কাজ আর দেখবে না তারা। এখন মোটামুটি প্রস্তুত আমি। আশা করি এ বছরই ভালো কোনো খবর দিতে পারবো।

আপনি শাকিব খানের নায়িকার হয়ে কাজ করবেন। এটা নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমেও কথা বলেছিলেন।বছর পেরিয়ে গেলেও আপনাকে শাকিবের নায়িকা হিসেবে দেখা যায়নি।আলোচনায় থাকার জন্যই কি এমনটি বলেছিলেন?

শাকিব খানের নায়িকা হয়ে কাজের কথা ছিলো। তবে আমি এখন শাকিব খানকে নিয়ে চিন্তা করছি না।

কেন?

শাকিব ভাইকে চিন্তা করছি না এর কারণ হচ্ছে, আমি আরও ভালো কাজ চাই। আমি ওয়েট করছি। শাকিব ভাই নতুন কি চমক নিয়ে আসছে সেটা দেখার জন্য। শাকিব ভাই আমাকে বলেছেন তিনি আমার সাথে কাজ করতে চান। উনি বলেছিলেন আমার চুল আরও লম্বা হতে হবে। আমার চুল ইতোমধ্যেই লম্বা হয়ে গেছে। এর মধ্যে উনি আমার সাথে যোগাযোগও করেছিলেন আমি কাজ করবো কি-না। আমি তাকে বলেছিলাম ভাইয়া আমার অভিনয়টা আরও একটু ইমপ্রুভ করা উচিত। এজন্য আমি নাটকে ঢুকে গেলাম। তাই আমি এখন শাকিব ভাইকে নিয়ে ভাবছি না।

আপনার ভাবনার সময় কবে আসবে?

শাকিব ভাইকেই নিয়ে ভাবতে হবে তা কিন্তু নয়। আমাদের নতুন নতুন আরও অনেক মুখ আসছে।

নতুনদের মধ্যে কার কাজ আপনার ভালো লাগে?

আমার কাছে এবিএম সুমনের কাজ অনেক বেশি ভালো লাগে। এবিএম সুমনের লুক এবং অভিনয়টা অনেক ভালো। আমার মনে হয় তার আরও অনেক বেশি সুযোগ পাওয়া উচিত।

মিউজিক ভিডিওতে কাজও করছেন আপনি

নতুন অনেকগুলো মিউজিক ভিডিওর অফার পেয়েছি। বেশকিছু মিউজিক ভিডিও কাজ করেছি। এখন আর এতে কাজ করতে ইচ্ছে করছে না। আমার মনে হয় বাংলাদেশে যে মিউজিক ভিডিওগুলো হচ্ছে এখন, সেখানে অভিনয়ের তেমন সুযোগ নেই। সব মিউজিক ভিডিওতেই একই এক্সপ্রেশনস। এজন্য মিউজিক ভিডিও আর টানছে না।

ক্যারিয়ারে কাজের সংখ্যার চেয়ে নেগেটিভ প্রভাব বেশি আপনার। এটা নিয়ে আপনার মন্তব্য কি?

আমি আগে বাইকার ছিলাম। গুটিকয়েক মানুষ আমাকে বাইকার লেডি হিসেবে চিনতো। যখন আমি মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম হই, তখন অনেকেই এটা মেনে নিতে পারেনি। আমি আমার বিয়ের কথা অস্বীকার করেছি। এরকম একটা মেয়ে অজোপাড়া গায় থেকে  এসে কেনো চ্যাম্পিয়ন হয়ে গেলো। এটা অনেকেই মানতে পারেনি। আসলে বিয়ে গোপনের কোনো বিষয় ছিল না। আমি আমার বাল্যবিয়ের কথা কখনই মেনে নেইনি। তাই এমন করেছি। এটাতো আমি জনে জনে গিয়ে বোঝাতে পারবো না। আমাকে নিয়ে যারা ভুল কিছু ভাবে তাদের কাছে আমার প্রমাণ করার কিছু নেই। আমি শুধু ভালো ভালো কাজ করে নিজেকে আরও বেশি প্রমাণ করতে চাই।

ওআ