ন্যাভিগেশন মেনু

আইসিটি ডিভিশনে কোর ব্যাংকিং সল্যুশন অডিট উপর প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ব্যাংকিং ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলোর সাইবার নিরাপত্তা ব্যাবস্থা আরো সুশংহত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বাংলাদেশ কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম- সংক্ষেপে বিজিডি ই-গভঃ সার্ট।

নিজেদেরকে দক্ষতা বৃদ্ধির উদ্দেশ্যে শনিবার (৫ জুন) বিজিডি ই-গভ সার্ট এর সম্মেলন কক্ষে ‘‘কোর ব্যাংকিং সল্যুশন অডিট টেকনিক্স’’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। 

উক্ত কর্মশালায় বিজিডি ই-গভ সার্ট, ন্যাশনাল ডাটা সেন্টার এবং বাংলাদেশ ন্যাশনাল ডিজিটাল আর্কিটেকচার টিমের সদস্যগণ অংশগ্রহন করেন। কর্মশালায় সোনালী ব্যাংকের চিফ ইনফরমেশন এন্ড টেকনোলজি অফিসার মোহাম্মাদ বখতিয়ার প্রশিক্ষন প্রদান করেন। উক্ত প্রশিক্ষনে তিনি কোর ব্যাংকিং সল্যুশন বিশ্লেষণের জটিল বিষয়ে আলোকপাত করেন। 

প্রশিক্ষণ কর্মশালাটি উদ্বোধন করেন সিএ অপারেশন, নিরাপত্তা, জাতীয় ডাটা সেন্টার এর পরিচালক এবং বিজিডি ই-গভ সার্টের প্রকল্প পরিচালক তারেক এম বরকতউল্লাহ।

এ বিষয়ে তিনি জানান, ‘সোনালি ব্যাংকের মাধ্যমে ইতোমধ্যেই আর্থিক প্রতিষ্ঠানগুলোর আইটি অডিট শুরু করেছে ন্যাশনাল সার্ট। নিজেদের দক্ষতা ঝালিয়ে নিয়ে এ বছর থেকেই পুরো দমে শুরু হবে ব্যাংকগুলোর আইটি অডিট।’

এম/ওআ/